চট্টগ্রাম, , শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

মিরসরাইয়ে ১৫ ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত: কোটি টাকার ক্ষতি

প্রকাশ: ২০১৯-০২-০৮ ০৯:১৮:২৩ || আপডেট: ২০১৯-০২-০৮ ০৯:১৮:৩২

চট্টগ্রামের মিরসরাই পৌর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২ টা ২৩ মিনিটে পৌর বাজারের কলেজ রোডের উত্তর সারির জনতা ব্যাংক ভবনের পূর্ব পাশে এ ঘটনা ঘটে। এতে কমপক্ষে ১৫ টি ব্যবসায় প্রতিষ্ঠান ও মালামাল পুরোপুরি ভস্মীভূত হয়ে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

খবর পেয়ে মিরসরাই ও সীতাকুন্ড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে রাত ২ টা ২৫ মিনিট নাগাদ প্রায় দু’ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

মিরসরাই ফায়ার সার্ভিস স্টেশন এর ফায়ার ম্যান সুমন সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, অগ্নিকাণ্ডের সূত্রপাত এর সঠিক কারণ এখনো জানা সম্ভব হয়নি। তবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণের পর অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির প্রকৃত পরিমাণ নিরুপণ করা হচ্ছে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

বাজারের ব্যবসায়ী ও ক্ষতিগ্রস্থরা জানায়, পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে- ৩টি পাইকারি মুদি মালের দোকান, ৩ টি জুতার দোকান, একটি টেইলার্স দোকান, ১টি ওষুধের ফার্মেসি, সার কীটনাশকের একটি দোকান, দুটি কনফেকশনারি দোকান, একটি পান সিগারেটের পাইকারি দোকান, ৪ টি পান-সুপারি আড়ত, একটি লন্ড্রী ও একটি খাবারের দোকান ছিল।