চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯

গাঁজা সেবন: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থী বহিষ্কার

প্রকাশ: ২০১৯-০২-০৭ ২০:২৯:২৫ || আপডেট: ২০১৯-০২-০৮ ১২:৪৫:৩৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ছয় শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। গাঁজা সেবনের অভিযোগে একটি ছাত্রাবাস থেকে আটকের পর তাদের বিরুদ্ধে শাস্তিমূলক এই পদক্ষেপ নেওয়া হয়েছে। এছাড়া আটক ৬ জনের কাছ থেকে অর্থদণ্ড আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (০৭ ফেব্রুয়ারি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নির্বাহী ক্ষমতাবলে তাদের বহিষ্কারের আদেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রক্টর আলী আজগর চৌধুরী।

বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব হেলথ, রেসিডেন্স ও ডিসিপ্লিনারি কমিটি তাদের সাময়িক বহিষ্কারের সুপারিশ করেছে জানিয়ে আলী আজগর চৌধুরী বলেন, ‘তাদের কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, এই বিষয়ে কারণ দর্শাতে বলা হয়েছে।’

ছয় শিক্ষার্থীর মধ্যে আছেন, ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের লোকপ্রশাসন বিভাগের আব্দুল মুকিত সিয়াম, রাজনীতি বিজ্ঞান বিভাগের শামীম আহসান, অর্থনীতি বিভাগের জিসান বড়ুয়া, ইংরেজি বিভাগের মাহমুদুল হাসান সানি, আন্তজার্তিক সম্পর্ক মহিউদ্দিন জালাল এবং ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের পরিসংখ্যন বিভাগের সাইফ সিয়াম।

বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ে আলাওল হলে গাঁজা সেবনের সময় তাদের হাতেনাতে আটক করে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

বৃহস্পতিবার স্থানীয় হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে প্রত্যেককে ৫০০ টাকা জরিমানার বিনিময়ে মুক্তির আদেশ দেন।