চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯

একুশে পদক পাচ্ছেন ২১ জন

প্রকাশ: ২০১৯-০২-০৬ ১৯:২৩:৩০ || আপডেট: ২০১৯-০২-০৭ ১২:৪১:২৯

আগামী ২০ ফেব্রুয়ারি বিকাল ৪টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদকপ্রাপ্তদের হাতে সম্মাননা তুলে দেবেন

বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ একুশে পদক-২০১৯ পাচ্ছেন ২১ জন। আজ বুধবার সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে একুশে পদকপ্রাপ্তদের নাম উল্লেখ করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় এ অনুষ্ঠানের অয়োজন করে।

চলতি বছরের পদকপ্রাপ্তরা হলেন, অধ্যাপক হালিমা খাতুন, ভাষা আন্দোলন (মরণোত্তর); সুবীর নন্দী, সঙ্গীত; অধ্যাপক মনোয়ারা ইসলাম, ভাষা আন্দোলন; আজম খান, সঙ্গীত (মরণোত্তর); সুবর্ণা মোস্তফা, অভিনয়; অ্যাডভোকেট গোলাম আরিফ টিপু, ভাষা আন্দোলন; খাইরুল আনাম শাকিল, সঙ্গীত; লাকী ইনাম, অভিনয়; লিয়াকত আলী লাকি, অভিনয়; ইমদাদুল হক মিলন, ভাষা ও সাহিত্য; হরিশঙ্কর জলদাস, ভাষা ও সাহিত্য; সাইদা খানম,আলোকচিত্র; রিজিয়া রহমান, ভাষা ও সাহিত্য; অসীম সাহা, ভাষা ও সাহিত্য; মইনুল আহসান সাবের, ভাষা ও সাহিত্য; জামাল উদ্দিন আহমেদ, চারুকলা; আনোয়ারা সাইদা হক, ভাষা ও সাহিত্য; ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য, মুক্তিযুদ্ধ; ড. মাহবুবুল হক, গবেষণা; ড. বিশ্বজিৎ ঘোষ, গবেষণা এবং ড. প্রণব কুমার বড়ুয়া, শিক্ষা।

একুশে পদক বাংলাদেশের দ্বিতীয় মর্যাদাপূর্ণ বেসামরিক সম্মাননা। পদক বিজয়ীরা প্রত্যেকে একটি করে স্বর্ণের মেডেল, সনদ ও ২ লাখ টাকার চেক পাবেন।

আগামী ২০ ফেব্রুয়ারি বিকাল ৪টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদকপ্রাপ্তদের হাতে সম্মাননা তুলে দেবেন।