চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯

বিশ্ব ইজতেমা ৪ দিন

প্রকাশ: ২০১৯-০২-০৫ ১৯:৩২:৩৭ || আপডেট: ২০১৯-০২-০৫ ১৯:৩২:৪৭

এবারের বিশ্ব ইজতেমা ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি ঐক্যবদ্ধভাবে চার দিনে হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

মঙ্গলবার বিকালে সচিবালয়ে তাবলীগ জামাতের দুই পক্ষের সঙ্গে বৈঠক শেষে এ সিদ্ধান্ত হয়। মাওলানা সাদের পক্ষে সৈয়দ ওয়াসিফ ইসলাম ও অপরপক্ষে মাওলানা জুবায়েরের নেতৃত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে ধর্ম প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘তাবলীগ জামাতের দুই পক্ষের সাথে গত বৈঠকে সিদ্ধান্ত হয়েছিল ১৫, ১৬ ও ১৭ ফেব্রুয়ারি বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। তবে আজকের আলোচনায় উভয়পক্ষের মতামতের ভিত্তিতে তিন দিনের পরিবর্তে চার দিন বিশ্ব ইজতেমা করার সিদ্ধান্ত হয়।’

তিনি আরো বলেন, প্রথম দুই দিন মাওলানা জুবায়ের ইজতেমা পরিচালনা করবেন। শেষের দুই দিন সৈয়দ ওয়াসিফ ইসলাম ইজতেমা পরিচালনা করবেন।

উল্লেখ্য, গত ৩ ফেব্রুয়ারি তাবলীগ জামাতের দুই পক্ষের সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রথম দফা পরে ধর্ম মন্ত্রণালয়ে দ্বিতীয় দফা বৈঠক হয়। কিন্তু দুই পক্ষ একই তারিখে ঐক্যবদ্ধ ভাবে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে মানলেও ইজতেমা পরিচালনা কে করবেন, নামাজ কে পড়াবেন এবং কে দোয়া করবেন সেই বিষয়ে ঐক্যমতে পৌঁছাতে পারেনি।

বৈঠক শেষে ধর্ম প্রতিমন্ত্রী জানান, দুপক্ষের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে খুব দ্রুত সিদ্ধান্ত হবে।