চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯

রোহিঙ্গা ক্যাম্পে এ্যাঞ্জেলিনা জোলি

প্রকাশ: ২০১৯-০২-০৪ ১৯:৩৩:৩৯ || আপডেট: ২০১৯-০২-০৪ ১৯:৩৩:৪৬

আমান উল্লাহ কবির

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের বিশেষ দূত ও হলিউড বিখ্যাত অভিনেত্রী এ্যাঞ্জেলিনা জোলি কক্সবাজারস্থ টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন।

৪ ফেব্রুয়ারী সোমবার দুপুর ১ টারদিকে তিনি ইউএনএইচসিআরের গাড়ি বহর নিয়ে টেকনাফের চাকমারকূল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসেন।

জানা যায়, জাতিসংঘের এই বিশেষ দূত প্রথমে চাকমারকূল রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লক যান। এরপর জি-ব্লক গিয়ে রোহিঙ্গা নারী ও শিশুদের সাথে কথা বলেন। এসময় তিনি বিভিন্ন রোহিঙ্গা নারী-পুরুষের কাছ থেকে মিয়ানমারের সেনা ও বর্মীদের কর্তৃক নির্যাতন, হত্যাকান্ড এবং বসত-বাড়ি অগ্নিসংযোগের বর্ণনা শুনেন। এরপর কি কি পদক্ষেপ নিলে তারা স্বদেশে ফিরে যেতে আগ্রহী তার মতামত নেন।

এছাড়া বি-ব্লকের এনজিও সংস্থা ব্র্যাকের স্বেচ্ছাসেবকদের সাথেও মত বিনিময় করেন। এরপর বিকাল ৪টারদিকে তিনি ক্যাম্প থেকে বেরিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা দেন।

প্রসংগত, তিনি ৪ ফেব্রুয়ারী সকালে নভোএয়ারের একটি ফ্লাইটে কক্সবাজারে পৌঁছেন। হলিউড বিখ্যাত অভিনেত্রী এ্যাঞ্জেলিনা জোলি ২০১২ সাল থেকে ইউএনএইচসিআরের বিশেষ দূত হিসেবে কাজ করছেন। আগামীকাল ৫ ফেব্রুয়ারী তিনি আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে মতামত প্রকাশ করবেন বলে জানা গেছে।