চট্টগ্রাম, , শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

চট্টগ্রামে কথিত গানের আসরে ব্যবসায়ীর ‘রহস্যজনক’ মৃত্যু

প্রকাশ: ২০১৯-০২-০৩ ২০:২৬:৩৭ || আপডেট: ২০১৯-০২-০৪ ১১:০০:৫৪

নগরীর একটি অভিজাত ফ্ল্যাটে কথিত গানের আসরে হাজী শফর আলী নামে এক ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু ঘটেছে।

চট্টগ্রাম কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন ঘটনার সত্যতা নিশ্চিত করে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান।

শনিবার (০২ ফেব্রুয়ারি) গভীর রাতে কোতোয়ালী থানার নন্দনকানন মোড়ে একটি ফ্ল্যাটে এই ঘটনা ঘটে। বিষয়টি জানতে পেরে রোববার (০৩ ফেব্রুয়ারি) দুপুরে ওই ফ্ল্যাটে অভিযান চালিয়ে এক সঙ্গীতশিল্পীসহ দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। মৃত হাজী শফর আলী সিঅ্যান্ডএফ (ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং) ব্যবসায়ী ছিলেন বলে জানিয়েছে তার পরিবার।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, শনিবার সন্ধ্যা সাতটার দিকে শফর আলী বাসা থেকে নন্দনকাননে জনৈক এস এম নুরুন্নবী জনির বাসায় যান। এরপর একবার ফোনে স্ত্রীর সঙ্গে কথা বলেন। কথা শেষে মোবাইলে চার্জ নেই বলে স্ত্রীকে জানিয়ে তিনি মোবাইল বন্ধ করে দেন। এরপর রাত দুইটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে একজন বাসায় ফোন করে শফর আলী মারা যাওয়ার খবর জানায়।

মৌখিক অভিযোগের ভিত্তিতে পুলিশ এস এস নুরুন্নবী জনি ও তার কথিত স্ত্রী সঙ্গীতশিল্পী দিল আফরোজাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে জানান ওসি।

ওসি বলেন, ‘ জিজ্ঞাসাবাদে জনি তার বাসায় গানের আসর চলার কথা জানিয়েছে। রাত ১টার দিকে শফর আলী অসুস্থবোধ করে বিছানায় শুয়ে পড়েন। কিছুক্ষণ পর তারা গিয়ে তার শরীর ঠাণ্ডা দেখতে পেয়ে প্রথমে ম্যাক্স হাসপাতালে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। তবে হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু ঘটে।’

মোহাম্মদ মহসীন আরও বলেন, ‘গানের আসরের নামে সেই ফ্ল্যাটে অসামাজিক কার্যকলাপের অভিযোগ আমরা জানতে পেরেছি। বিভিন্ন শ্রেণীপেশার মানুষ সেখানে নিয়মিত যাতায়াত করতো বলেও তথ্য এসেছে আমাদের কাছে। অভিযুক্ত জনিকে এর আগে রাইফেল ক্লাবের সামনের একটি ফ্ল্যাট থেকে অসামাজিক কার্যকলাপের জন্য বের করে দেওয়া হয়। জনি যাকে স্ত্রী বলে পরিচয় দেয় সেই সঙ্গীতশিল্পী তার আসল স্ত্রী নয় বলেও জানা গেছে। সব বিষয়ই আমরা খতিয়ে দেখছি।’

ময়নাতদন্ত শেষে প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে জানিয়ে ওসি সেই ফ্ল্যাটে কথিত গানের আসর নিয়ে তদন্ত শুরু করার কথাও জানান।

মৃত হাজী শফর আলী চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার খোয়াজনগর এলাকার মৃত হাজী আবদুল মোতালেবের ছেলে। তার বাসা নগরীর সদরঘাট থানা সুজা কাটগড় এলাকায় রহমান টাওয়ারের চতুর্থ তলায়।- সারাবাংলা