চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯

বিএনপিকে ৫ বছর অপেক্ষা করতে বললেন তথ্যমন্ত্রী

প্রকাশ: ২০১৯-০২-০২ ২১:০৩:৫৬ || আপডেট: ২০১৯-০২-০২ ২১:০৪:০৯

সম্প্রতি অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে পুনর্নির্বাচন অনুষ্ঠানের বিএনপির দাবির প্রেক্ষাপটে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি তাদের প্রস্তুতি নিয়ে পাঁচ বছর অপেক্ষা করতে বলেছেন।

তিনি বলেন, আগামী ৫ বছর সরকার দেশ পরিচালনা করবে। ৫ বছর পর আবার নির্বাচন হবে। ইতিবাচক রাজনীতি করার মাধ্যমে ৫ বছর পর নির্বাচনের প্রস্তুতি নিয়ে আসুন।

শনিবার দুপুরে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ড. হাছান মাহমুদ এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, কোনো ফুটবল ম্যাচে ১০ গোল খেয়ে হেরে যাওয়ার পর কেউ যদি আবার খেলার আবদার করে, তা কেবল ছোট্ট শিশুদের কান্নাকাটি ছাড়া আর কিছুই নয়।

তিনি বলেন, আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সমস্ত রাজনৈতিক দল এবং জোটকে চা চক্রে আমন্ত্রণ জানিয়েছেন। বিশেষ করে যারা গত নির্বাচনের পূর্বে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে বসেছিলেন। অত্যন্ত দুঃখজনক এই আমন্ত্রণে বিএনপি ও ঐক্যফ্রন্ট সাড়া দেয়নি।

আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রবাসী নেতা ইফতেখার হোসেন বাবুলের সংবর্ধনা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আরো বলেন, ‘‘আমরা বাংলাদেশীরা মেধাবী। সারা বিশ্বে বাংলাদেশীরা মেধার সাক্ষর রাখছে। আজ যে লাখ লাখ প্রবাসী বিদেশে আছে, তারা তাদের শ্রম আর মেধার সাক্ষর রাখতে পারছে বলেই সেখানে তারা সাফল্যের সঙ্গে থাকতে পারছে।’’

প্রবাসীরা যাতে প্রবাসে থেকে ভোটাধিকার প্রয়োগ করতে পারে, সেই ব্যাপারে সরকার এবং নির্বাচন কমিশন কাজ করছে বলে জানিয়েছেন মন্ত্রী।

মনিরুল আলম চৌধুরী মনির সভাপতিত্বে অনুষ্ঠানে সংবর্ধিত আলহাজ্ব ইফতেখার হোসেন বাবুল, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আখতার উদ্দিন মাহমুদ পারভেজ, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব খলিলুর রহমান, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ, আবুধাবী বঙ্গবন্ধু পরিষদ নেতা মোহাম্মদ জমির হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।