চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯

ছুটির দিন ছাড়া ঢাকায় সভা-সমাবেশ বন্ধ: কাদের

প্রকাশ: ২০১৯-০১-৩১ ১৮:০৩:১৭ || আপডেট: ২০১৯-০১-৩১ ১৮:০৩:৩৩

ছুটির দিন ছাড়া রাজধানী ঢাকায় র‌্যালি, সভা-সমাবেশ করা যাবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষ-ডিটিসিএ’র কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, শুক্র ও শনিবার ছাড়া ঢাকা শহরে সভা, সমাবেশ ও রাস্তায় র‌্যালি করা যাবে না। এ বিষয়ে ইতোপূর্বে ডিটিসিএ’র বোর্ড সভায় সিদ্ধান্ত নেওয়া আছে।

ঢাকা মহানগরীর বাসরুট সমন্বয় করে গণপরিবহনে সক্ষমতা বাড়াতে মরহুম মেয়র আনিসুল হকের নেওয়া কার্যক্রম এগিয়ে নেওয়ার প্রত্যাশা পুনর্ব্যক্ত করেন মন্ত্রী।

এছাড়া নগরীর দখল হওয়া ফুটপাত উদ্ধার, যত্রতত্র গাড়ি পার্কিং নিয়ন্ত্রণসহ নগরীর শিক্ষা প্রতিষ্ঠান ও হাসপাতালগুলোর সামনে বা পাশে হর্ন বাজানো বন্ধে ট্রাফিক বিভাগ, পরিবহন মালিক, চালক ও জনগণের সহযোগিতা কামনা করেন তিনি।

এসময় বিএনপি নির্বাচন প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালাচ্ছে অভিযোগ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন নিয়ে দেশে-বিদেশে কোনো অভিযোগ নেই। শুধু ভোটে প্রত্যাখ্যাত বিএনপির নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে নানা অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। আগের মতো যুক্তরাষ্ট্রসহ দেশের বাইরে এ নির্বাচনকে নিয়ে প্রশ্নবিদ্ধ করতে তারা যে অপচেষ্টা করেছিল, তাদের সেই অপচেষ্টা ব্যর্থ হয়েছে।

কাদের বলেন, বিএনপি দেশেও নির্বাচনের বিরুদ্ধে কথা বলে দেশে জনগণের সাড়া জাগাতে পারেনি, বিদেশেও পারেনি। নিজেরা বসে বসে প্রেস ব্রিফিং করে তারা আবারও নালিশের রাজনীতি শুরু করেছে। এ রকম নালিশ করে তারা কোনো কিছুই অর্জন করতে পারবে না।

সভায় ডিটিসিএ’র নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমান ও ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ নবনিযুক্ত শিক্ষানবিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।