চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯

‘২৯ ডিসেম্বর রাতেই ভোট হয়ে গেছে’

প্রকাশ: ২০১৯-০১-৩০ ১৩:১৩:২৮ || আপডেট: ২০১৯-০১-৩০ ১৫:৪৪:১৫

ঢাকা: ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন ধার্য থাকলেও ২৯ তারিখ রাতেই ভোট হয়ে গেছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা।ভোট ডাকাতির একাদশ সংসদ নির্বাচনে ৩০ ডিসেম্বর দিনটি ছিল ভোটগ্রহণের নামে আইওয়াশ।

বুধবার বেলা ১১ টায় জাতীয় প্রেস ক্লাবের এক মানববন্ধন কর্মসূচিতে বিএনপির কেন্দ্রীয় নেতারা এসব অভিযোগ করেন।বুধবার একাদশ সংসদের প্রথম অধিবেশনের দিনে ‘ভুয়া ভোটের সংসদ’-এর প্রতিবাদে বিএনপি আয়োজিত এ মানবন্ধনে মূল দল, দলটির অঙ্গ-সহযোগী সংগঠন ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

মানববন্ধনে বিএনপির নেতারা অভিযোগ করেন, একাদশ সংসদ নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে। এই ভুয়া ভোটের সংসদের কোনো বৈধতা নেই।

এই সরকারের অধীনে আর কোনো নির্বাচনে না যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে বক্তারা বলেন, আর কোনো নির্বাচন না গিয়ে খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে এগিয়ে নিতে হবে।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেন, অনেকে বলে থাকেন বিএনপি কেন নির্বাচনে যায় না।এখন তারাও দেখেছেন শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয় না।তাই বলব আর কোনো নির্বাচন নয়, দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের কর্মসূচি ঘোষণা করুন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. মইন খান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী প্রমুখ।

প্রসঙ্গত, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৮৮ আসনে নিরঙ্কুশ জয় পেয়ে সরকার গঠন করেছে। আজ নতুন সরকারের প্রথম অধিবেশন বসছে।বিএনপিসহ ঐক্যফ্রন্ট নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছে, শপথ নেয়নি ধানের শীষের নির্বাচিত প্রতিনিধিরা।