চট্টগ্রাম, , শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

মিয়ানমারের মিথ্যা অভিযোগের প্রতিবাদ জানাল বাংলাদেশ

প্রকাশ: ২০১৯-০১-২৯ ২২:৩৪:২২ || আপডেট: ২০১৯-০১-৩০ ১৩:১১:১০

সীমান্তের ৪১ নম্বর পিলারের কাছে মংডু পুলিশ পোস্ট এলাকায় বাংলাদেশ সন্ত্রাসী হামলা চালিয়েছে বলে মিয়ানমারের মিথ্যা অভিযোগের তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার ঢাকায় নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত লুইন ও’কে তলব করে পররাষ্ট্র মন্ত্রণালয় এবং কড়াভাষায় লেখা প্রতিবাদলিপি হস্তান্তর করা হয়।

মিয়ানমার রাষ্ট্রদূত বিকাল ৫টার দিকে মন্ত্রণালয়ে প্রবেশ করেন এবং পৌনে ৬টার দিকে বেরিয়ে আসেন।

প্রতিবাদলিপিতে বলা হয়, ‘সীমান্তের ৪১ নম্বর পিলারের কাছে মংডু পুলিশ পোস্ট এলাকায় গত ২৪ জানুয়ারি বাংলাদেশ সন্ত্রাসী হামলা চালিয়েছে বলে মিয়ানমারের সাধারণ প্রশাসন বিভাগের কর্মকর্তাদের বরাত দিয়ে দেশটির গণমাধ্যম যে মিথ্যা ও দায়িত্বজ্ঞানহীন খবর প্রকাশ করেছে তা বাংলাদেশ সরকারের নজরে এসেছে। এমন খবরে বাংলাদেশ সরকার পুরোপুরি অসন্তুষ্ট।’

রাষ্ট্রদূতকে ডেকে প্রকাশিত এসব খবরের কড়া প্রতিবাদ জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তাকে স্পষ্ট ভাষায় জানানো হয়, বাংলাদেশ এ ধরনের কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডে কোনোভাবেই জড়িত নয়। এ বিষয়ে সতর্ক করতেই তলব করা হয়েছে মিয়ানমারের রাষ্ট্রদূতকে।

এর আগে গত ৮ জানুয়ারি আরাকান আর্মি ও আরসা নিয়ে বাংলাদেশকে জড়িয়ে মিয়ানমারের রাষ্ট্রপতি কার্যালয়ের মুখপাত্রের দেয়া বিবৃতির কড়া প্রতিবাদ জানায় বাংলাদেশ।