চট্টগ্রাম, , শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

পহেলা বৈশাখ থেকে ৯ ঘণ্টা সম্প্রচারে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র

প্রকাশ: ২০১৯-০১-২৭ ১৮:৫২:১৪ || আপডেট: ২০১৯-০১-২৮ ১২:৫০:০১

চলতি বছরের পহেলা বৈশাখ থেকে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের সম্প্রচার ৬ ঘণ্টা থেকে বাড়িয়ে ৯ ঘণ্টা এবং এর কয়েক মাসের মধ্যে ১২ ঘণ্টায় উন্নীত করা হবে। এছাড়াও বিটিভির চট্টগ্রাম কেন্দ্রকে দ্বিতীয় টেরিষ্টরিয়াল চ্যানেল হিসেবে সম্প্রচারের উদ্যোগ নেয়া হয়েছে।

তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ চট্টগ্রাম প্রেস ক্লাবের দ্বিবার্ষিক সম্মেলন উপলক্ষে রোববার (২৭ জানুয়ারি) দুপুরে প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, কলেজ জীবন থেকে রাজনীতি করতে গিয়ে প্রচারের সঙ্গে সম্পৃক্ত ছিলাম। রাজনৈতিক কর্মসূচীর বিভিন্ন সংবাদ প্রেস রিলিজ হিসেবে তৈরি করেছি। অনেক মাইকিং করেছি। গত ছয় বছর ধরে আওয়ামী লীগের পক্ষে সাংবাদিকদের সঙ্গে রয়েছে আমার নিবিড় যোগাযোগ। তাছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের আর রাষ্ট্রের মাইক আমার হাতে ধরিয়ে দিয়েছেন।

মন্ত্রী আরো বলেন, তথ্যমন্ত্রনালয়ের দায়িত্ব নেয়ার পর সাংবাদিকদের অনেক অমীমাংসিত বিষয় নিয়ে কাজ করছি। সবার সঙ্গে আলাপ আলোচনার মধ্য দিয়ে যত তাড়াতাড়ি সম্ভব নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করা হবে। তাছাড়া বর্তমান প্রেক্ষাপটে অনলাইন গণমাধ্যমের প্রয়োজন আছে। সম্প্রচার নীতিমালা পাস হলে অনলাইনগুলো নিবন্ধন করা হবে। ইতিমধ্যে অনেক অনলাইনের তথ্য সংগ্রহ করা হয়েছে।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।