চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯

জাফরুল্লাহ চৌধুরী বিএনপির কেউ নন: রিজভী

প্রকাশ: ২০১৯-০১-২৬ ১৩:৩২:১৯ || আপডেট: ২০১৯-০১-২৬ ১৩:৩৩:৫৬

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে দুই বছরের জন্য রাজনীতি থেকে দূরে থাকার যে পরামর্শ ডা. জাফরুল্লাহ চৌধুরী দিয়েছেন তাতে দলীয় নেতাকর্মীরা প্রচণ্ডভাবে ক্ষুব্ধ হয়েছেন বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী বিএনপির কেউ নন, তিনি দলের একজন শুভাকাঙ্ক্ষী। এ ধরণের বক্তব্য তিনি মিডিয়ায় না দিয়ে দলীয় ফোরামে বলতে পারতেন।

শনিবার (২৬ জানুয়ারি) বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, বিএনপি নেতা আব্দুস সালাম আজাদ, মুনীর হোসেন, বেলাল আহমদ, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপির মুসলিম লীগের মতো বিলীন হয়ে যেতে পারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন আশঙ্কার পরিপ্রেক্ষিতে রিজভী বলেন, বিএনপিকে নিয়ে তার এই মাথাব্যথা বিস্ময়কর মনে হচ্ছে। এটা মায়ের চেয়ে মাসির দরদ বেশির মতো।

তিনি বলেন, খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে বিএনপি ঐক্যবদ্ধ আছে। আওয়ামী লীগতো ভেতর থেকে ভেঙে চুপসে গেছে। সে কারণে তাদের পুলিশের ওপর নির্ভর হয়ে রাতের আঁধারে জাল ভোট দিয়ে ব্যালট বাক্স পূর্ণ করতে হয়েছে।

বিএনপির এ নেতা আরও বলেন, কারাগারে খালেদা জিয়ার থাকার জায়গার কোনো পরিবর্তন হয়নি। অস্বাস্থ্যকর, স্যাঁতসেঁতে, ধুলাবালিতে আকীর্ণ কক্ষে তাকে বাস করতে বাধ্য করা হচ্ছে।

৩০ ডিসেম্বর ভোটে জনগণ কিংবা আওয়ামী লীগের বিজয় হয়নি দাবি করে রুহুল কবির রিজভী বলেন, বিজয়ী হয়েছে জনপ্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর। গণতন্ত্রকে ধ্বংস করে গতকাল প্রধানমন্ত্রীর ভাষণ জনগণের সঙ্গে নিচুমানের সেন্স অব হিউমার।