চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯

চট্টগ্রাম স্টেডিয়াম: বড় কেলেঙ্কারি থেকে বাঁচল বিপিএল!

প্রকাশ: ২০১৯-০১-২৫ ১৯:৩২:২৯ || আপডেট: ২০১৯-০১-২৫ ১৯:৩৩:১০

বিপিএল খেলার সময় এমন ঘটনা চট্টগ্রামে আগে ঘটেনি। তবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এর আগে একাধিকবার বিদ্যুৎ বিভ্রাট হয়েছে।

এবার বড় কেলেঙ্কারি থেকে বাঁচল বিপিএল। দিনের বেলায় ৪৩ মিনিট স্টেডিয়ামে বিদ্যুৎ নেই!

রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্সের মধ্যেকার খেলা হলো দিনের আলোয়। দ্বিতীয় ইনিংস চলার পথে হঠাৎ বিদ্যুৎ চলে যায়। বিকেল ৪টা ২৩ মিনিট থেকে ৫টা ৬ মিনিট পর্যন্ত বিদ্যুৎ ছিল না পুরো স্টেডিয়ামে।

দিনের খেলা হওয়ায় ম্যাচ চালিয়ে যেতে কোনো সমস্যা হয়নি। তবে স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিন ও ইলেকট্রনিক্স বিলবোর্ড বন্ধ ছিল। এ সময়ে টিভি, ইন্টারনেট সরবরাহ চালু রাখা যায়নি।

হঠাৎ বিদ্যুৎ চলে যাওয়ার কারণ ব্যাখ্যা করে স্টেডিয়ামের গ্রাউন্ডস ম্যানেজার আব্দুল বাতেন জানিয়েছেন, ‘যান্ত্রিক গোলযোগের কারণে বিদ্যুৎ সরবরাহতে সমস্যা ছিল। তবে জেনারেটরের ব্যবস্থায় ভিআইপি, দুই দলের ড্রেসিংরুম, গ্র্যান্ডস্ট্যান্ড, মিডিয়া সেন্টার, প্রেস-বক্সসহ জরুরী দরকারের জায়গাগুলো সচল রেখেছি।’

প্রথম ম্যাচের পর জানা গেল স্টেডিয়ামের পাওয়ার সকেট হঠাৎ জ্বলে যায়। এ কারণে দ্রুত তা পরিবর্তন করতেও পারেনি। এছাড়া জেনারেটর সরবরাহ করতে না পারায় তাৎক্ষণিক পুরো স্টেডিয়ামে বিদ্যুৎ সরবরাহ করা যায়নি। নিয়মমাফিক ৫টার আগেই ফ্লাডলাইটের আলো জ্বলে ওঠে মাঠগুলোতে। বিদ্যুৎ না থাকায় এদিন ৫টা ১০ মিনিটের মধ্যেও স্টেডিয়ামের পুরো ফ্লাডলাইট জ্বালানো সম্ভব হয়নি।

রাতের খেলার আগে সবকিছু ঠিক করে ফেলেছে দাবি আয়োজকদের। দিনের খেলায় এমন ঘটনা ঘটায় বড় কেলেঙ্কারির থেকে বাঁচল তারা। রাতের খেলায় এমন হলে ম্যাচে যে প্রভাব পরতো তা বলার অপেক্ষা রাখে না।