চট্টগ্রাম, , শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

সরকারি মুসলিম হাই স্কুল থেকে ছাত্র অপহরণ, দুই ঘণ্টার মধ্যে উদ্ধার

প্রকাশ: ২০১৯-০১-২৪ ২০:২৩:২০ || আপডেট: ২০১৯-০১-২৫ ১৯:৫৪:৫১

চট্টগ্রাম নগরীর কোতোয়ালির সরকারি মুসলিম হাই স্কুল থেকে এক ছাত্রকে অপহরণের দুই ঘণ্টার মধ্যে এক স্কুলশিশুকে উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে ওই ছাত্রকে অপহরণ করা হয়েছিল।

কারা এ ঘটনা ঘটিয়েছে, সে বিষয়ে তদন্ত করা হচ্ছে জানিয়ে কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, অপহরণকারীরা শিশুটির বাবাকে ফোন করে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তখন তিনি কোতোয়ালি থানায় ঘটনাটি জানান। অপহরণকারীদের অবস্থান শনাক্ত হয়ে যাওয়ায় তারা এক পর্যায়ে শিশুটিকে ঘাটফরহাদবেগ এলাকায় ছেড়ে দিলে সে রিকশা নিয়ে বাসায় চলে যায়।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ বলেন, “স্কুল ছুটির পর দুজন লোক শিশুটিকে প্রাইভেটকারে তুলে নিয়ে যায়। অভিযোগ পাওয়ার পর পুলিশি অভিযানে অপহরণকারীরা ঘাট ফরহাদবেগ এলাকায় ছেড়ে দিয়ে পালিয়ে যায়। ষষ্ঠ শ্রেণির ছাত্র ওই শিশুটি পরে রিকশায় করে বাড়িতে ফিরে আসে। শিশুটির বাবা রেয়াজউদ্দিন বাজারের ব্যবসায়ী।

এই ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। মামলায় অভিযোগ করা হয়েছে, প্রাইভেটকারটি আন্দরকিল্লা এলাকা পার হওয়ার পর অপহরণকারীরা শিশুটির গলায় ছুরি ধরে চিৎকার না করতে শাসিয়ে সিটের নিচে বসিয়ে রাখে।

কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান বলেন, শিশুকে প্রতিদিন তাদের গাড়িচালক স্কুলে আনা-নেওয়া করে। বৃহস্পতিবার নিজস্ব গাড়িচালক যায়নি। অপহরণকারীরা মুক্তিপণ দাবি করে মোবাইল ফোনটি বন্ধ করে রাখে। আমাদের অভিযান দল তাদের অবস্থান শনাক্ত করে ফেলায় তারা শিশুটিকে ছেড়ে দিয়ে পালিয়ে যায়।