চট্টগ্রাম, ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯

বিপিএলের চট্টগ্রাম পর্ব ঘিরে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা

প্রকাশ: ১৭ জানুয়ারি, ২০১৯ ১০:৩২ : অপরাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লীগ টি-২০ (বিপিএল) এর ৬ষ্ঠ আসর এবং ইংল্যান্ড অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দলের চট্টগ্রামে অনুষ্ঠিতব্য ম্যাচগুলো সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে ৬টি নিরাপত্তা নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সকাল ১১টায় সিএমপি কনফারেন্স হলে আয়োজিত নিরাপত্তা সমন্বয় সভায় এ নির্দেশনা দেওয়া হয়।

সভায় গৃহীত নিরাপত্তা নির্দেশনাগুলো হল- ব্যাগ, ব্যাকপ্যাক, সফট ড্রিংকস, টিফিন বক্স, ক্যামেরা, অ্যালকোহল, পানির বোতল (কাঁচের বোতল/টিনের ক্যান), মার্বেল অর্থাৎ নিক্ষেপযোগ্য কোন পদার্থ নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না।

আগ্নেয়াস্ত্র, খেলনা আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক, চাকু, ছুরি, ধারালো অস্ত্র, লাঠি, পাথর নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না।

লাঠিবিহীন জাতীয় পতাকা, প্ল্যাকার্ড নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে।

কোন প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস, ক্যাবল বা তার, লেজার পয়েন্টার নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না।

ধর্মীয়, উপজাতীয়, গোষ্ঠীগত, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী বক্তব্য সম্বলিত ব্যানার-পোস্টার নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না।

নিরাপত্তাকর্মীদের কাছে বিপজ্জনক বিবেচিত যে কোন জিনিস নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না।

সিএমপি কমিশনার মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন, অর্থ ও ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগমসহ সিএমপির উর্ধ্বতন কর্মকর্তারা।

পুলিশ কমিশনার ক্রিকেট ম্যাচগুলো নিরাপদে ও নির্বিঘ্নে সম্পন্ন করতে সকল সংস্থাকে একযোগে আন্তরিকতার সঙ্গে সমন্বিতভাবে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন।

সমন্বয় সভায় সিএমপির উর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও চট্টগ্রাম সিটি করপোরেশন, বিসিবি, বিভাগীয় কমিশনার, সেনাবাহিনী, বিমানবাহিনী, সিডিএ, র‌্যাব-৭, জেলা প্রশাসন, ভেন্যু ম্যানেজার, ডিজিএফআই, এনএসআই, চমেক হাসপাতাল, ওয়াসা, এপিবিএন, বাংলাদেশ রেলওয়ে, বিভাগীয় তথ্য অফিস, পিডিবি, সিভিল সার্জন, বিটিসিএল, বিআরটিএ, এয়ারপোর্ট ম্যানেজার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, ইউসিবিএল, হোটেল দি পেনিনসুলা চিটাগং, হোটেল আগ্রাবাদ, হোটেল রেডিসন ব্লু, কর্ণফুলী গ্যাস, আরবিসিবিভি’র প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।