চট্টগ্রাম, , বুধবার, ২৩ জানুয়ারী ২০১৯

উদ্বোধন: চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে বিশুদ্ধ পানি সরবরাহে কেএসআরএম-এর অনন্য উদ্যোগ

প্রকাশ: ২০১৯-০১-০৮ ২১:২৯:৪৬ || আপডেট: ২০১৯-০১-০৮ ২১:২৯:৪৮

যে সকল আধুনিক সুযোগ সুবিধা সীমিত পরিসরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাওয়া যায়, তার মধ্যে অন্যতম হচ্ছে বিশুদ্ধ পানি সরবরাহ। যদিও চাহিদার তুলনায় তা কোনোভাবেই পর্যাপ্ত নয়। প্রশ্ন আছে সরবরাহকৃত পানির মান নিয়েও।

এদিকে, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের বিশুদ্ধ খাবার পানি
সরবরাহে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন কবির স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের (কেএসআরএম)।

এই লক্ষ্যে উদ্বোধন করা হয় বিশুদ্ধ খাবার পানি শোধনাগার। ৮ জানুয়ারি মঙ্গলবার সকালে চমেক হাসপাতালে দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান কেএসআরএম-এর সৌজন্যে স্থাপিত বিশুদ্ধ পানি শোধনাগার উদ্বোধন করেন ব্রিগেডিয়ার জেনারেল মোহসেন উদ্দীন আহমদ, পরিচালক- চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও সহ-সভাপতি রোগী কল্যাণ সমিতি।

উদ্বোধন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে বিগ্রেডিয়ার জেনারেল মোহসেন উদ্দীন আহমেদ কেএসআরএম-এর এই মহতী উদ্যোগের ভূয়সী প্রসংসা করেন এবং ধন্যবাদ জানান।

উক্ত উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী পরিচালক, চট্টগ্রাম মেডিকেল কলেজ- ডাঃ শেখ ফজলে রাব্বী পান্না, উপ-পরিচালক, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল- ডাঃ আক্তারুল ইসলাম, সহ-সভাপতি, রোগী কল্যাণ সমিতি- ডাঃ তৈয়ব সিকদার, সাধারণ সম্পাদক, রোগী কল্যাণ সমিতি- অভিজিৎ সাহা, নির্বাহী সদস্য, রোগী কল্যাণ সমিতি- মুজিবুল হক সিদ্দিকী, সমাজ সেবা অফিসার- তানজিনা আফরিন। এছাড়াও কেএসআরএর পক্ষ থেকে উপস্থিত ছিলেন, মহাব্যবস্থাপক, মানবসম্পদ ও প্রশাসন বিভাগ- সৈয়দ নজরুল আলম, সিনিয়র মেডিকেল কনসালটেন্ট- ডাঃ মেজবাহ উদ্দিন আহমেদ, ব্রান্ড সমন্বয়ক- মোঃ মনিরুজ্জামান রিয়াদ, সিনিয়র অফিসার, ব্রান্ড- মিজান-উল হক, জুনিয়র অফিসার, ব্রান্ড- সাদ মোঃ আফতাব হোসেন, অফিসার, ক্রয় বিভাগ- মোঃ মোয়াজ্জেম। এ প্রসঙ্গে কেএসআরএম-এর মানবসম্পদ ও প্রশাসন বিভাগের মহাব্যবস্থাপক সৈয়দ নজরুল আলম বলেন কেএসআরএম ব্যবসার পাশাপাশি সমাজসেবায়ও গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। চমেক হাসপাতালে বিশুদ্ধ পানি শোধনগার স্থাপন সেই ধারাবাহিকতার একটি অংশ।