চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯

মন্ত্রী করার শর্তে জোট হয়নি: কাদের

প্রকাশ: ২০১৯-০১-০৮ ১৯:৪৭:৪৪ || আপডেট: ২০১৯-০১-০৯ ১১:১৭:২৮

মন্ত্রী করার শর্তে জোট করা হয়নি-জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মন্ত্রিত্ব না পেয়ে মহাজোটের একটি শরিক দলের পক্ষ থেকে বিরূপ প্রতিক্রিয়া আসার পর এমন বক্তব্য দিলেন তিনি।

মন্ত্রিসভার শপথের পর মঙ্গলবার ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এ কথা বলেন সড়ক ও সেতুমন্ত্রী।

আগের দিন শেখ হাসিনার নেতৃত্বে যে মন্ত্রিসভা শপথ নেয়, তাতে আওয়ামী লীগের বাইরে কেউ নেই। শেখ হাসিনা এই প্রথম মন্ত্রিসভা করেছেন এমন।

গত ১০ বছর ধরেই মহাজোটের শরিক এমনকি জোট ছেড়ে যাওয়া জাতীয় পার্টির সদস্যদেরও মন্ত্রিত্ব দেওয়া হয়েছিল। আর এবার বাদ পড়ে যাওয়ার পর ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, তিনি জোটের বৈঠকে ব্যাখ্যা চাইবেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা জোট করেছি। জোট করার অর্থ এই নয় যে, আমরা শর্ত দিয়েছি যে, মন্ত্রী করতেই হবে। ১৪ দল আমাদের দুঃসময়ের শরিক। তারা অতীতে ছিলেন, ভবিষ্যতে থাকবেন না সে কথা তো আমরা বলতে পারছি না।’

মন্ত্রিত্ব নির্বাচনের সিদ্ধান্ত পুরোপুরি প্রধানমন্ত্রীর ছিল বলেও জানান কাদের। বলেন, ‘চয়েসের ব্যাপারটা প্রাইম মিনিস্টার শেখ হসিনার, আমাদের নেত্রীর; তিনি সঠিক লোকদের চয়েস করেছেন। জনস্বার্থকে প্রাধান্য দিয়েই আমরা কাজ করব, পারফর্মেন্স করব; সেটাই আমাদের অঙ্গীকার।’