চট্টগ্রাম, , শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯

৪ দিন বন্ধ থাকবে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুট

প্রকাশ: ২০১৮-১২-২২ ১৭:৫৯:০২ || আপডেট: ২০১৮-১২-২২ ২২:৪৯:৫৪

আসন্ন নির্বাচনে নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে এই সিদ্ধান্ত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থাকে নিশ্ছিদ্র করার উদ্দেশ্যে ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ৪ দিন টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে সব ধরণের পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন। শনিবার (২২ ডিসেম্বর) কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার এই তথ্য নিশ্চিত করেছেন বলে বাংলা ট্রিবিউনের একটি খবরে বলা হয়েছে।

তিনি জানান, “নির্বাচনের সময় নিরাপত্তার কথা বিবেচনা করে আজ বিকেল (শনিবার) এই সিন্ধান্ত নেওয়া হয়েছে। তবে এ বিষয়ে আবার আলোচনা হবে”।

এ প্রসঙ্গে রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রবিউল হাসান জানান, “নির্বাচনের সময় নিরপত্তার কথা চিন্তা করে ২৮ ডিসেম্বর থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজগুলো চলাচল বন্ধ করে দেওয়া হবে। ৪ দিন জাহাজ চলাচল বন্ধ থাকবে”।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফ অঞ্চলের পরির্দশক (পরিবহন) মোহাম্মদ হোসেন এ বিষয়ে বলেন, “গত ২৬ অক্টোবরে এই নৌ রুটে দুইটি পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়। তবে বর্তমানে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে ছয়টি জাহাজ চলাচল করছে। এগুলোর চলাচলও সময়মতো বন্ধ করে দেওয়া হবে”।