চট্টগ্রাম, , শনিবার, ২৩ মার্চ ২০১৯

রামগড় বিজিবি অভিযানে আড়াই কোটি টাকার অবৈধ মালামাল জব্দ

প্রকাশ: ২০১৮-১২-১২ ১৫:৪৩:১২ || আপডেট: ২০১৮-১২-১২ ১৫:৪৩:১৮

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধিঃ

 ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন রামগড় জোন গত ৬ মাসে জোন আওতাধীন বিভিন্ন ক্যাম্প ও বিওপির পরিচালিত অভিযানে আড়াই কোটি টাকার অবৈধ মালামাল জব্দ করে সংশ্লিষ্ট দপ্তরে জমা দিয়েছে।


বিজিবি তথ্যমতে, ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন রামগড় জোন আওতাধীন বিভিন্ন ক্যাম্প ও বিওপির নিয়মিত ও বিশেষ টহল পরিচালনার মাধ্যমে গত জুলাই থেকে এ পর্যন্ত প্রায় ২ কোটি ৫৬ লক্ষ ১৩ হাজার ৩শত ৭৫ টাকার বিভিন্ন ধরণের অবৈধ মালামাল জব্দ করে। আটককৃত মালামালের মধ্যে, দেশীয় বিভিন্ন প্রজাতির কাঠ ২১১৪ ঘনফুট কাঠ, ৫১৪ বোতল ভারতীয় মদ, ৪২০ পিচ ইয়াবা ট্যাবলেট, ৭১ বোতল ফেন্সিডিল, ৪ কেজি গাঁজা, ৪ লিটার চোরাই মদ, ৯১৫ কেজি ভারতীয় চা পাতা, ৩ কেজি জিরা, ৪৮০ কেজি চৈ লতা, ৩ বোতল শোভা পাউডার, ১ লাখ ৬৫ হাজার আতশবাজি, ১টি বণ্য প্রাণী, ৪০টি ভারতীয় গরু, চারাচালানী কাজে নিয়োজিত ৪টি ট্রাক ও ৪টি মোটর সাইকেল জব্দ করে। জব্দকৃত মালামাল সংশ্লিষ্ট দপ্তরে জমা পূর্বক থানায় মামলার মাধ্যমে ২৪জন চোরাকারবারীকে আটক করে থানায় সোপর্দ করা হয় এবং মামলায় কয়েকজনকে পলাকক আসামী করা হয়।


৪৩ বিজিবি ব্যাটালিয়ন জোন উপ-অধিনায়ক মেজর হুমায়ন কবির জানান, সীমান্ত রক্ষার পাশাপাশি জোন এলাকায় মাদক, চোরাচালানসহ সব ধরনের অপরাধ দমনে বিজিবির তৎপরতা অব্যাহত থাকবে।