চট্টগ্রাম, , বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮

রামগড়ে হানাদার মুক্ত দিবস পালিত

প্রকাশ: ২০১৮-১২-০৮ ১২:১০:২৫ || আপডেট: ২০১৮-১২-০৮ ১২:১০:২৮

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

খাগড়াছড়ির রামগড় ৮ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের এই দিনে অকুতোভয় মুক্তিসেনা ও ভারতীয় মিত্র বাহিনীর সম্মিলিত আক্রমনে পাকহানাদার বাহিনী কে পরাস্থ করে রামগড়ের বুকে স্বাধীন বাংলাদেশের লাল সবুজের পতাকা উত্তোলন করে রামগড়কে শত্রুমুক্ত ঘোষণা করা হয়।

শনিবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যেগে বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারী, যুব রেডক্রিসেন্ট, শিশু-কিশোর ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে উপজেলা প্রশাসন হতে একটি র‌্যালি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিজয় ভাস্কার্যে পুষ্পমাল্য অর্পনের মধ্যদিয়ে আলোচনা সভা মিলিত হয়।

উপজেলা শিল্পকলা একাডেমিন সম্পাদক মোঃ ওসমান এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার উম্মে ইসরাত এর সভাপতিত্বে র‌্যালি ও আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাবেক সাংসদ একেএম আলিম উল্যাহ, সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, উপজেলা ভাইচ চেয়ারম্যান আবদুল কাদের, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা বাবলু কান্তি মজুমদার, উপজেলা আওয়ামীলীগের সদস্য সচিব নুরুল আলম আলমগীর, পৌরসভার প্যানেল মেয়র ১ আহসান উল্যাহসহ প্রমুখ।