চট্টগ্রাম, , সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

দিনের যেকোনো সময় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে ঐক্যফ্রন্ট

প্রকাশ: ২০১৮-১২-০৭ ১০:৫৯:৫৪ || আপডেট: ২০১৮-১২-০৭ ১০:৫৯:৫৭

বুধবার ও বৃহস্পতিবার বিএনপির চূড়ান্ত প্রার্থী ঘোষণার কথা থাকলেও দুই দফাই তা পিছিয়েছে। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রার্থী ঘোষণার কথা জানালে তা সম্ভব হয়নি।

রাতে ঐক্যফ্রন্টের সঙ্গে বৈঠক শেষে মির্জা ফখরুল জানিয়েছেন, আজ (বৃহস্পতিবার) নয় কাল (শুক্রবার) আমাদের প্রাথী ঘোষণা করা হবে।

ঐক্যফ্রন্টের মুখপাত্র বলেন, আজ বেলা ৩টায় প্রার্থী তালিকা প্রকাশ করবে জাতীয় ঐক্যফ্রন্ট। আমরা ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চেয়েছিলাম। আপাতত সেটি করা হচ্ছে না। তবে ১৭ ডিসেম্বর ঐক্যফ্রন্ট নির্বাচনী ইশতেহার ঘোষণা করবে।’

জানা গেছে, আসন বণ্টন ও নির্বাচনী ইশতেহারের খসড়া চূড়ান্ত করতে গত কয়েকদিন ধরেই সিরিজ বৈঠকে করেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।এসব বৈঠকে আসন বণ্টন নিয়ে কোনো সমঝোতা হয়নি।

বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দলগুলোকে বিএনপি কতগুলো আসনে ছাড় দেবে তা নিয়ে একটা রফা হয়। বিএনপি ঐক্যফ্রন্টকে ২০ থেকে ২২টি আসনে ছাড় দিতে রাজি হয়েছে বলে সূত্রে জানা গেছে।

বৈঠকে সিদ্ধান্ত হয়, আজ চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ঐক্যফ্রন্ট নেতারা যেসব আসনে চূড়ান্ত মনোনয়ন পাবেন ওইসব আসনে বিএনপি ও শরিক দলের অন্য যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা তা প্রত্যাহার করে নেবেন।