চট্টগ্রাম, , বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮

বিএনপি নেতা গিয়াস উদ্দিনকে শ্যোন অ্যারেস্ট

প্রকাশ: ২০১৮-১২-০৩ ১৪:৪১:৩৩ || আপডেট: ২০১৮-১২-০৩ ২১:৪৩:২৩

বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদেরকে একটি মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আদেশ দিয়েছেন আদালত। সোমবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় চট্টগ্রাম চীফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালতে এই আদেশ দেন।

গত আগস্টে ফটিকছড়ি উপজেলায় নিরাপদ সড়ক আন্দোলনের সময় শিক্ষার্থীরা রাস্তায় যানবাহনের কাগজপত্র যাচাই-বাছাই করছিল। ওই সময় বিএনপি ও জামায়াতের নেতা-কর্মীরা পুলিশের ওপর লক্ষ্য ইট-পাটকেল নিক্ষেপ করে। এর পরিপ্রেক্ষিতে পুলিশ বেশ কয়েকজন অজ্ঞাত নামা আসামির বিরুদ্ধে মামলা করে।

মামলায় সন্দেহভাজন হিসেবে গিয়াস উদ্দিনের সম্পৃক্ততা রয়েছে কিনা এই মর্মে মামলার তদন্ত কর্মকর্তা ও কৌশুলি গ্রেফতারের জন্য আদালতে আবেদন করেন।

গিয়াস উদ্দিন কাদেরের আইনজীবী আইনুল কামাল বলেন, মামলার এজহারে গিয়াস উদ্দিনের নাম ছিল না। উনাকে অজ্ঞাত আসামি হিসেবে দেখানো হয়েছিল। আজ আদালতে উপস্থিত করে গ্রেফতার চাইলে আমরা গ্রেফরের বিরোধীতা করি। শুনানি শেষে আদালত তাকে জেলহাজতে পাঠায়। আমরা এ বিষয়ে উচ্চ আদালতে যাব।

উল্লেখ্য, গিয়াস উদ্দিন কাদের ‍যুদ্ধাপরাধের অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সালাহউদ্দিন কাদেরের ভাই। ঋণখেলাপির ও দলীয় মনোনয়ন জমা না দেওয়ায় চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসন থেকে তার মনোয়ন বাতিল করা হয়। একই অভিযোগে তার পুত্র সামির কাদেরকে চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনের মনোনয়ন খোয়াতে হয়।