চট্টগ্রাম, , বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮

চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে ৭ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৩ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

প্রকাশ: ২০১৮-১২-০২ ১৭:৩৮:৩০ || আপডেট: ২০১৮-১২-০৩ ১০:০১:০০

মিরসরাই প্রতিনিধি

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনের জন্য মনোনয়নপত্র যাচাই বাচাইয়ের শেষ দিন রবিবার (২ ডিসেম্বর) ৭ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে চট্টগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তা। ৩ জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল ও বিএনপির মনোনিত প্রার্থীর মনোনয়ন স্থগিত ঘোষণা করা হয়েছে।

মনোনয়ন যাদের বৈধ হয়েছে আওয়ামীলীগের প্রার্থী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বিএনপির কামাল উদ্দিন আহাম্মেদ, মনিরুল ইসলাম ইউসুফ, ইসালামিক ফ্রন্ট এর প্রার্থী আব্দুল মন্নান, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী মোঃ সামসুদ্দীন, বাংলাদেশ মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, গণ ফেরামের প্রার্থী নুর উদ্দিন আহমেদ।

মনোনয়ন স্থগিত হয়েছে বিএনপির মনোননিত প্রার্থী নুরুল আমিনের।

প্রার্থীতা বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থীরা হলেন বিএনপি নেতা শাহীদুল ইসলাম চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম ও মোহাম্মদ মোশাররফ হোছাইন।

মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা রাকিব উজ্জামান বলেন, যাচাই বাচাইয়ের শেষ দিন রবিবার চট্টগ্রাম-১ মিরসরাই আসনে ৭ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। ৩ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। এছাড়া নুরুল আমিন নামের ওই প্রার্থী উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগের মন্ত্রনালয় প্রেরিত কোন চিঠি দেখাতে না পারায় তার মনোনয়নপত্র আপাতত স্থগিত রাখা হয়েছে। মন্ত্রনালয়ে আলোচনা করে সে বিষয়ে সীদ্ধান্ত নেয়া হবে।