চট্টগ্রাম, , শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

নির্বাচনের পর বিশ্ব ইজতেমার নতুন তারিখ

প্রকাশ: ২০১৮-১২-০১ ২০:১৩:৫৪ || আপডেট: ২০১৮-১২-০২ ০০:২৮:৫৬

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর বিশ্ব ইজতেমার সময় নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার (১ ডিসেম্বর) স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে প্রধানমন্ত্রীর সামরিক সচিব, আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও তাবলিগের জামাতের উভয় পক্ষের মুরুব্বিদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ইজতেমার ময়দানে দুই পক্ষের কেউ অবস্থান করতে পারবে না এবং নির্বাচনের পর নতুন করে ইজতেমার তারিখ নির্ধারণ করা হবে। বিশ্ব ইজতেমার নতুন তারিখ ঘোষণার আগ পর্যন্ত ময়দান থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়ন্ত্রণে।

বৈঠকে টঙ্গীতে তাবলিগ জামাতের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠনসহ বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মন্ত্রী জানান।

এর আগে টঙ্গীর ইজতেমার ময়দান ও এর আশপাশের এলাকায় তাবলিগ জামাতের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের প্রায় ৭ ঘণ্টা পর ইজতেমা ময়দান ও রাস্তা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে তাবলিগ জামাতের উভয় পক্ষ।

তার আগে তাবলিগ জামাতের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১ জন নিহতসহ শতাধিক আহত হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন- আল্লামা আশরাফ আলী, আল্লামা মাহমুদুল হাসান, মাওলানা আবদুল কুদ্দুস, মুফতি মাহফুজুল হক, মাওলানা ফরীদ ঊদ্দীন মাসউদ, মাওলানা মুহাম্মদ জোবায়ের, মাওলানা মুহাম্মদ হোসেন, ইঞ্জিনিয়ার সৈয়দ ওয়াসিফুল ইসলাম, মাওলানা মোশাররফ হোসাইন প্রমুখ।