চট্টগ্রাম, , সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

জিয়াউদ্দিন বাবলুর বিরুদ্ধে ঝাড়ু মিছিল, হামলা

প্রকাশ: ২০১৮-১১-৩০ ১১:১৪:১৮ || আপডেট: ২০১৮-১১-৩০ ১১:১৪:১৮

জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহম্মেদ বাবলুর বিরুদ্ধে ঝাড়ু ও জুতা মিছিল এবং বাবলুর ব্যক্তিগত সহকারীর গাড়িতে হামলার ঘটনা ঘটিয়েছে তার দলের নেতা কর্মীরা।

বৃহস্পতিবার বিকেলে রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে বাবলুকে ‘বহিরাগত প্রার্থী’আখ্যা দিয়ে এলাকায় এই মিছিল করাহয়।

সাবলুর সমর্থক ও প্রত্যক্ষদর্শীরা জানান, ওই দিন রাত আটটার দিকে বদরগঞ্জ পৌর শহরের দলীয় কার্যালয় থেকে সাবলুর সমর্থক জাপার নেতা-কর্মীরা জুতা ও ঝাড়ু মিছিল বের করেন। মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনারের কাছে গেলে পুলিশ সেখানে বাধা দেয়।

পরে মিছিলকারীরা পিছু হটে দলীয় কার্যালয়ে ফিরে গিয়ে সেখান থেকেই জিয়াউদ্দিন বাবলুর বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দেন এবং প্রতিবাদ সভা করে জিয়াউদ্দিন বাবলুকে এলাকায় প্রতিহতের ঘোষণা দেন। পরে রাত সাড়ে ১০টার দিকে পুনরায় তারা মিছিল নিয়ে বের হলে শহীদ মিনারের কাছে বাধা দেয় পুলিশ।

বৃহস্পতিবার দিন বিকেলে পুলিশি পাহারায় জিয়াউদ্দিন বাবলুর মনোনয়নপত্র তারাগঞ্জ উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেন তার ব্যক্তিগত সহকারী মো. রাজু। ফেরার পথে তার গাড়িতে হামলা চালান জাপার বিক্ষুব্ধ নেতা-কর্মীরা। এতে পেছনের কাচ ভেঙে গাড়িটি আংশিক ক্ষতিগ্রস্ত হয়।

মো. রাজু মুঠোফোনে বলেন, ‘মনোনয়নপত্র জমা দিয়ে উপজেলা পরিষদের কিছু দূরে চালক গাড়ি থামানোমাত্রই কতিপয় লোক গাড়িতে হামলা করে। এ ঘটনায় স্যারের (জিয়াউদ্দিন) সঙ্গে কথা বলে পরে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

জাপার আরেক মনোনীত প্রার্থী আসাদুজ্জামান চৌধুরী বলেন, চেয়ারম্যান এরশাদ রংপুর-২ আসনে তাকেই দলীয় মনোনয়ন দিয়েছেন। জিয়াউদ্দিন বাবলু বহিরাগত প্রার্থী। নেতা-কর্মী ও লাঙ্গলভক্তরা বাবলুকে দলীয় প্রার্থী হিসেবে মানতে একেবারেই নারাজ।