চট্টগ্রাম, , সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

জামায়াতের মধ্যে মুক্তিযোদ্ধাও আছে: নজরুল ইসলাম

প্রকাশ: ২০১৮-১১-২৯ ১৫:৩১:০৩ || আপডেট: ২০১৮-১১-২৯ ১৫:৩১:০৩

জামায়াতের মধ্যে মুক্তিযোদ্ধাও আছে, যুদ্ধাপরাধী না হলে দলটির সমর্থন পাবে বলে মন্তব্য করেছেন বিএনপি’র নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান।

বৃহস্পতিবার(২৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচনের পরিবেশ-পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করেন দলের স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান।

এ সময় ধানের শীষের প্রার্থী হিসেবে জামায়াতের নেতাদের মনোনয়ন দেয়ার বিষয়টি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, যুদ্ধাপরাধী না হলে কাউকে মনোনয়ন দিতে সমস্যা নেই বিএনপির।

তিনি বলেন, কোনো যুদ্ধাপরাধীকে আমরা প্রতীক দেব না। কেউ যুদ্ধাপরাধ না করে থাকলে তাকে দিতে অসুবিধা কি? জামায়াতের মধ্যে মুক্তিযোদ্ধাও আছে। বিএনপি, ২০ দলীয় জোট এবং ঐক্যফ্রন্ট নির্বাচনে যাওয়ার ঘোষণা থেকেই সরকারের মাথা খারাপ হয়ে গেছে। সুষ্ঠু নির্বাচনে সরকার পদে পদে বাঁধা সৃষ্টি করছে।’

এদিকে দুপুর ১২টার দিকে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় তিনি বলেন, জামায়াত ছাড়া বিএনপি অচল। তারা সমানভাবেই সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত বলেও অভিযোগ করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘তাদের অনেকেই তো নির্বাচনে অংশগ্রহণ করতে পারছেন না। আব্দুল আহাব মিন্টু সাহেব তিনিও মনোনয়নপত্র জমা দেননি। আমার কাছে মনে হয়, তাদের ভেতরেও জগাখিচুড়ি অবস্থা। পরিস্থিতি মির্জা ফখরুল ও তাদের দলের নিয়ন্ত্রণের বাইরে।’

এর আগে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সাথে একাদশ জাতীয় নির্বাচনের পরিবেশ নিয়ে প্রায় এক ঘণ্টা বৈঠক করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বৈঠক শেষে তিনি জানান, নির্বাচনী পরিবেশ ভালো থাকায় পর্যবেক্ষক না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ইউউ।