চট্টগ্রাম, , শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

কাদের: জামায়াত ছাড়া অচল বিএনপি

প্রকাশ: ২০১৮-১১-২৯ ১৫:২৭:০১ || আপডেট: ২০১৮-১১-২৯ ১৫:৩৬:০৬

তিনি বলেন, “জামায়াতকে আলাদা করে লাভ নেই। তারা একই বৃন্তে দুই ফুল।”

“সাম্প্রদায়িকতার সবচেয়ে বড় পৃষ্টপোষক জামায়াত” ছাড়া বিএনপি অচল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জামায়াত প্রার্থীরা ধানের শীষ প্রতীকে মনোনয়নপত্র দাখিল করেছে-সাংবাদিকরা এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, এটা অভিনব কিছু নয়। জামায়াতকে ছাড়া বিএনপি অচল। তারা একসঙ্গেই কাজ করছে সন্ত্রাসী কাযক্রম চালাচ্ছে, রাজনীতি করেছে এবং সাম্প্রদায়িকতা করেছে।

দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নির্বাচনে বিএনপি জঙ্গিদের মনোনয়ন দিয়েছে এমন মন্তব্য করে ওবায়দুল কাদের আরও বলেন, ২০১৪ সালে নির্বাচনকে কেন্দ্র করে যে সহিংসতা হয়েছে সেটি বিএনপির সঙ্গে মিলে জামায়াত করেছে।

তিনি বলেন, “জামায়াতকে আলাদা করে লাভ নেই। তারা একই বৃন্তে দুই ফুল।”

তিনি বলেন, “আমরা চাই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, প্রতিযোগিতাপূর্ণ নির্বাচন। বিএনপি-ঐক্যফ্রন্ট না থাকলে এটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে না।”

ওবায়দুল কাদের বলেন, ঐক্যফ্রন্টে ঐক্য নেই, এটা দিবালকের মতো পরিষ্কার। মহাজটের মধ্যে আমাদের মেজর কোনো সমস্যা নেই। ছোটখাটো সমস্যাআছে। আলোচনা চলছে।

বিএনপির পক্ষ থেকে বাধাগ্রস্ত হওয়ার অভিযোগ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তাদের প্রার্থীরা কোথাও বাধাপ্রাপ্ত হচ্ছে ঢালাওভাবে এমন অভিযোগ না দিয়ে তথ্যপ্রমাণ দিয়ে কথা বলুক। অন্ধকারে ঢিল ছোড়া তাদের পুরানো অভ্যাস।

তিনি বলেন, বিএনপির কয়েকজন নেতার নমিনেশন জমা না দিতে পারাটা তাদের অভ্যন্তরীণ বিষয়। মনগড়া অভিযোগ আনলে হবে না।বিএনপির ভেতরে জগাখিচুরি অবস্থা। দলের অবস্থা ফখরুলের নিয়ন্ত্রণের বাইরে।

কাদের বলেন, আওয়ামী লীগের কয়েকজন সিনিয়র নেতাকে নমিনেশন না দেয়া নির্বাচনি পরিকল্পনার অংশ, অযোগ্যতার জন্য নয়।