চট্টগ্রাম, , মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮

চট্টগ্রামে উৎসব আমেজে মনোনয়নপত্র জমা দিচ্ছেন প্রার্থীরা

প্রকাশ: ২০১৮-১১-২৮ ১৫:৫৯:১৮ || আপডেট: ২০১৮-১১-২৮ ২১:২৪:৩৩

শেষদিনে উৎসব মুখর পরিবেশে চট্টগ্রামে চলছে মনোনয়নপত্র জমা দান। বুধবার সকাল থেকে এখন পর্যন্ত আওয়ামীলীগ ও বিএনপি মনোনীত একাধিক হেভিওয়েট প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চট্টগ্রাম মহানগরী ও জেলার ১৬টি সংসদীয় আসনের বিভিন্ন দলীয় সংসদ সদস্য প্রার্থীরা উৎসব আমেজে নেতা-কর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র জমার কার্যক্রমে অংশ নিচ্ছেন। চট্টগ্রামের কোর্টহীলস্থ জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসারের দপ্তরে চলছে এই মনোনয়নপত্র জমার কার্যক্রম ।

বুধবার দুপুর পর্যন্ত মনোনয়পত্র জমা দিয়েছেন চট্টগ্রাম ৯ সংসদীয় আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম ৭ রাঙ্গুনিয়া ও বোয়ালখালী আংশিক আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ড. হাছান মাহমুদ এমপি, চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনে জাসদ একাংশের নেতা মঈনউদ্দিন খান বাদল, চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-হালিশহর) আসনের ডা.আফসারুল আমিন ও চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের এম এ লতিফ এবং চট্টগ্রাম-৪ (সীতাকুন্ড ও কাট্টলী) আসনে দিদারুল আলম।

আওয়ামীলীগের এসব প্রার্থী মনোনয়নপত্র জমা দেওয়ার সময় চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ চট্টগ্রাম মহানগর ও জেলার বিভিন্ন পর্যায়ের আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অন্যদিকে বিএনপি মনোনীত প্রার্থীদের মধ্যে রিটার্নিং অফিসারের দপ্তরে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপি’র কেন্দ্রীয় নেতা আবদুল্লাহ আল নোমান, চট্টগ্রাম -৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনে মনোনয়ন পত্র জমা দেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান।

এছাড়াও বিএনপি’ মনোনীত প্রার্থীরা চট্টগ্রাম জেলা প্রশাসক ও উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী রিটার্নিং অফিসারের দপ্তরে মনোনয়নপত্র জমা দিচ্ছেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় বিপুল সংখ্যক নেতাকর্মী নেতাদের সাথে থাকলেও পুলিশ ৫ জনের বেশি কাউকে ভিতরে প্রবেশ করতে দিচ্ছে না। মনোনয়ন জমা নিয়ে কোথাও কোন অপ্রীতিকর ঘটনারও খবর পাওয়া যায়নি।