চট্টগ্রাম, , সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

ধানের শীষ নয়, ‘ছাতা’ প্রতীকে নির্বাচন করবেন অলি আহমদ

প্রকাশ: ২০১৮-১১-২৭ ২০:৩৬:০৯ || আপডেট: ২০১৮-১১-২৭ ২০:৩৬:০৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ চট্টগ্রাম–১৪ (চন্দনাইশ) থেকে ধানের শীষ নয় বরং নিজ দলের প্রতীক ‘ছাতা’ নিয়ে নির্বাচন করবেন বলে জানিয়েছেন।

এর আগে জোটের কাছে ১১ টি আসন চায় এলডিপি। ১১ জনের মধ্যে একমাত্র অলি আহমেদ ছাড়া বাকি সবাই নির্বাচন করবেন ধানের শীষ প্রতীক নিয়ে। অলি আহমদ বলেন, ২০০৮ সালের সংসদ নির্বাচনে আমি ছাতা প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী হয়েছিলাম। এলাকার মানুষের কাছ থেকে যে সম্মান পাচ্ছি তা রক্ষার জন্য আমার দলের ছাতা প্রতীক নিয়ে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। কারণ তাদের কাছে এই প্রতীক খুব পরিচিত।

সোমবার গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা জানান।

অলি আহমদ আরও বলেন, দলের নিবন্ধন টিকিয়ে রাখতে নির্বাচন কমিশনের পক্ষ থেকেও কিছু বাধ্যবাধকতা রয়েছে। ছাতা প্রতীক নিয়ে নির্বাচন করতে এটাও একটা কারণ।

উল্লেখ্য, ২০০৬ সালে বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য অলি আহমদ নতুন দল এলডিপি গঠন করেন। ২০০৮ সালের নির্বাচনে তিনি ছাতা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীকে হারিয়ে বিজয়ী হন।

ওই নির্বাচনে অলি আহমদের প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের আফছার উদ্দিন আহম্মদ। তিনি ৬১ হাজার ৬৪৬ ভোট পেয়েছিলেন। আর অলি আহমদ পেয়েছিলেন ৮২ হাজার ৩৬ ভোট। এছাড়া বিএনপির প্রার্থী তৃতীয় হয়েছিলেন।