চট্টগ্রাম, , সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

সাতকানিয়ায় জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র চার সদস্য গ্রেফতার

প্রকাশ: ২০১৮-১১-২৭ ১৬:৫৪:১১ || আপডেট: ২০১৮-১১-২৮ ১৬:১৯:১০

চট্টগ্রামের সাতকানিয়ায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র চার সদস্যকে ধরে পুলিশের সোপর্দ করেছে স্থানীয়রা। তাদের কাছ থেকে তিনটি ককটেল ও বেশকিছু জিহাদী বই পাওয়া গেছে। সোমবার দিবাগত রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাতকানিয়া ছদাহা মিঠাদিঘীর বাজার থেকে তাদের গ্রেফতার করা হয়।

তারা হলেন- নাটোরের আমিনুল ইসলাম (২৯), ঠাকুরগাঁওয়ের মো. শামসাদ (২৫), কক্সবাজারের চকরিয়ার জেয়াবুল করিম (২৩) ও সাইফুল ইসলাম (২৬)।

সাতকানিয়া থানার ওসি রফিকুল হোসেন বলেন, সন্দেহজনক ঘোরাঘুরির সময় তিনজনকে ধরে পুলিশকে খবর দেয় জনতা। পরে পুলিশ গিয়ে তাদেরকে থানায় নিয়ে আসে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, নিষিদ্ধ সংগঠন ‘আল্লাহর দলের’ সদস্য তারা।

তিনি বলেন, নাশকতার জন্য তারা লোহাগাড়ার আমিরাবাদ এলাকার আল্লাহর দল নেতা আসহাবের বাড়িতে অবস্থান নিয়েছিল। আসহাব ও তার সহযোগী সদস্য তারেক চারজনকে আটকের সময় ঘটনাস্থলে থাকলেও কৌশলে পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে নাশকতার চেষ্টা ও অস্ত্র আইনে মামলা করা হয়েছে।

প্রসঙ্গত ২০০৫ সালের দিকে আল্লাহ‘র দল নামে জঙ্গি সংগঠনটির আত্মপ্রকাশের তথ্য পায় পুলিশ। শুরুতে দেশের উত্তরাঞ্চলের কযেকটি জেলায় এ সংগঠনটির তৎপরতা সীমিত থাকে। পরে দলটির প্রধান মতিন মেহেদীকে পুলিশ গ্রেফতার করে। সবশেষ সাতকানিয়ায় গ্রেফতারকৃতরা মতিনের আদর্শ অনুসরণ করেন বলে পুলিশ জানিয়েছে।