চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯

গণমাধ্যমে কথা বলতে পারবেন না রিটার্নিং কর্মকর্তারা

প্রকাশ: ২০১৮-১১-২৭ ১৬:৪২:১৩ || আপডেট: ২০১৮-১১-২৭ ২০:৩০:১০

একাদশ জাতীয় সংসদ নির্বাচনএকাদশ জাতীয় নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তাদেরকে গণমাধ্যমের সঙ্গে কথা না বলার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। গত ২২ নভেম্বর নির্বাচন কমিশনের উপ-সচিব আব্দুল হালিম খান স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।

চিঠিতে বলা হয়েছে, নির্বাচন কমিশনের সম্মতি ছাড়া কর্মকর্তারা কর্মস্থল ত্যাগ, সরকারের কোনও উন্নয়ন, প্রশাসনিক ও নির্বাচন সংক্রান্ত কোনও ব্রিফিংয়ে অংশগ্রহণ করতে পারবেন না।

চিঠির শুরুতে বলা হয়, গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২-এর অনুচ্ছেদ ৭-এর দফা ১ ও ২ অনুসারে বাংলাদেশ নির্বাচন কমিশন বিভাগীয় কমিশনার ঢাকা ও বিভাগীয় কমিশনার চট্টগ্রাম এবং সব জেলা প্রশাসককে ৮ নভেম্বর ২০১৮ রিটার্নিং কর্মকর্তা নিয়োগ করেছেন। নির্বাচনকালীন সময়ে রিটার্নিং অফিসারদের চাকরি নির্বাচন কমিশনে ন্যস্ত।

নির্বাচন কমিশন থেকে নির্দেশনা সম্বলিত চিঠিটি মন্ত্রী পরিষদ সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, সব মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও সচিব, সব বিভাগীয় কমিশনার, সব জেলা প্রশাসক, সব আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, সিনিয়র জেলা নির্বাচন অফিসার এবং জেলা নির্বাচন অফিসারদের কাছে পাঠানো হয়েছে।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com