চট্টগ্রাম, , সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

বাবলু এবার নীলফামারী-৪ এ

প্রকাশ: ২০১৮-১১-২৬ ২০:২৪:২৬ || আপডেট: ২০১৮-১১-২৬ ২০:২৪:২৬

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ভাগনি জামাই ও পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এবার নীলফামারী-৪ (সৈয়দপুর- কিশোরগঞ্জ) আসন থেকে মনোনয়ন নিলেন।

চট্টগ্রামের সন্তান জাতীয় পার্টির এই প্রভাবশালী নেতা সব সময় চট্টগ্রাম থেকে নির্বাচন করে আসছিলেন। চলতি সংসদেও চট্টগ্রাম- ৯ আসন থেকে এমপি নির্বাচিত হন। কিন্তু মহাজোটের লিডিং দল আওয়ামী লীগ চট্টগ্রাম শহরতলীর এই আসন জাপাকে ছাড়তে নারাজ। তারা জাপার এই প্রভাবশালী নেতাকে কক্সবাজার-৩ আসনে দিতে চায় বলে কথা চাউর হয়েছে।

কিন্তু জাপার কিংবা আওয়ামী লীগের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি। তবে আওয়ামী লীগ ওই আসনে প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলেকে দলীয় মনোনয়ন দিয়েছে।

এ কারণে চাউর হওয়া নানা কথাকে সত্য মনে করছে অনেকে। এমন প্রেক্ষাপটে জিয়াউদ্দিন আহমেদ বাবলু জাপার দূর্গখ্যাত বৃহত্তর রংপুরের নীলফামারী আসন থেকে মনোনয়ন পেয়েছেন। বিষয়টিকে অনেকটা চমক হিসেবে দেখছে জাপার কর্মীরা।

১৯৯১ সালে প্রথম তৎকালীন জাতীয় পার্টির দু’জন প্রভাবশালী নেতা মিজানুর রহমান চৌধুরী ও শাহ মোয়াজ্জেম হোসেনকে যথাক্রমে রংপুর-৫ ও ৬ আসন থেকে নির্বাচিত করে সংসদে পাঠায়।

নীলফামারী-৪ আসনে বর্তমানে জাপার এমপি রয়েছেন শওকত চৌধুরী।

এ বিষয়ে কথা বলার জন্য ফোন দিলেও জিয়াউদ্দিন আহমেদ বাবলুর সাড়া পাওয়া যায়নি।

এদিকে মনোনয়ন বিতরণের আগে জাপা মহাসচিব বলেন, আমরা মহাজোটগতভাবে নির্বাচন করবো। আপাতত ২০০ আসনে প্রার্থী ঘোষণা করা হচ্ছে। ইসির যাচাই-বাছাই শেষে মহাজোটের চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হবে।

মনোনয়নপত্র বিতরণের সময় মনোনয়ন প্রত্যাহারপত্রে স্বাক্ষর রেখে দেওয়া হচ্ছে।