চট্টগ্রাম, , শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

‘কৌশলে নির্বাচনের ফল প্রভাবিত করার চেষ্টা চলছে’

প্রকাশ: ২০১৮-১১-২২ ১৬:২৪:২৩ || আপডেট: ২০১৮-১১-২২ ২০:৫৪:০৭

বিভিন্ন কৌশল অবলম্বন করে নির্বাচনের ফলাফল প্রভাবিত করার চেষ্টা চলছে বলে অভিযোগ করে এলডিপি সভাপতি ও ২০ দলীয় জোটের সমন্বয়ক কর্নেল অলি আহমেদ বলেন, যে সরকারি কর্মকর্তারা ১০ বছর এ সরকারকে টিকিয়ে রেখেছেন, তারা আসন্ন নির্বাচনে নিরপেক্ষ ভূমিকা পালন করলে পরবর্তীতে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে না। সবার প্রতি সমান আচরণ করা হবে।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) সকালে বনানীতে এক জরুরি সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। নির্বাচন কমিশনের আচরণ প্রশ্নবিদ্ধ বলেও দাবি করেন অলি।

অলি আহমেদ বলেন, ‘সরকার নানা কলাকৌশল অবলম্বন করে নির্বাচনের ফলকে প্রভাবিত করার জন্য অপচেষ্টায় লিপ্ত। তাদের এই দুরভিসন্ধি বাস্তবায়নের জন্য সাবেক অনেক সচিবকে বিভিন্ন প্রকল্প পরিদর্শনের নামে তাদের উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। নির্বাচন কমিশনারের উচিত অনতিবিলম্বে তাদের এই নিয়োগ বাতিল করে জনগণের আশা-আকাঙ্ক্ষা প্রতিফলন ঘটানো।’

তিনি বলেন, তফসিল ঘোষণার পরও বিএনপির অনেক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়ে তাঁদের গ্রেপ্তার করা হচ্ছে। নির্বাচন কমিশন এ বিষয়ে নিরব ভূমিকা পালন করছে বলেও অভিযোগ করেন তিনি।

এছাড়া পরিস্থিতি এভাবে চলতে থাকলে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে না বলেও মন্তব্য করেন অলি আহমদ।

তিনি আরো বলেন, নতুন নতুন ব্যাংক অনুমোদনের ফলে অর্থনীতিতে যেকোনো সময় ব্যাপক ধস নামতে পারে। এখন জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য জাতি, ধর্ম, দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।