চট্টগ্রাম, , শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮

‘৩০০ আসনে প্রার্থী দেওয়ার সামর্থ্য আমাদের আছে’

প্রকাশ: ২০১৮-১১-২০ ১৭:০৯:৪৭ || আপডেট: ২০১৮-১১-২০ ১৭:১০:১৫

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, জাতীয় পার্টি বিলীন হয়ে যায়নি, ৩০০ আসনে প্রার্থী দেওয়ার সামর্থ্য আমাদের আছে। আমি তিনশ আসনে প্রার্থীদের যাচাই-বাছাই করেছি। এখানে আর কারো কোনো দায়িত্ব নেই।

মঙ্গলবার (২০ নভেম্বর) দুপুরে রাজধানীর গুলশানে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

এরশাদ বলেন, এবার জাতীয় পার্টির ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক মনোনয়ন বিক্রি হয়েছে। এটা আমার পার্টির জন্য, আমাদের সকলের জন্য সুখবর। এতে প্রমাণ হয় জাতীয় পার্টি জেগে ওঠেছে।

তিনি বলেন, চেয়ারম্যান হিসেবে আমাকে কঠিন দায়িত্ব পালন করতে হবে। সবাইকে প্রার্থী করতে পারব না। আমি যাকে যোগ্য মনে করব, মনোনয়ন দেব। আর এটা সবাইকে মেনে নিতে হবে।

এরশাদ বলেন, সবাইকে পার্টির স্বার্থে কাজ করতে হবে। ত্যাগ স্বীকারের মানসিকতা নিয়ে এগিয়ে যেতে হবে সবাইকে। দলের স্বার্থে তিনি যাকে মনোনয়ন দেবেন, সে-ই মনোনয়ন পাবেন।

তিনি আরো বলেন, এই পার্টির জন্য আমার চেয়ে বেশি দুঃখ-কষ্ট কেউ সহ্য করে নাই। এখনো মামলা আছে আমার, একটা দিনও মুক্ত মানুষ ছিলাম না। এখনো নই।

সাবেক রাষ্ট্রপতি জানান, জাপা থেকে বাংলাদেশ ইসলামী জোট ও বিএনএ মনোনয়ন ফরম সংগ্রহ করেছে। এই দুটি দল জাপার প্রার্থী হিসেবে যুক্ত হবে।

এ সময় দশম জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেন, তরুণরাই পার্টিকে এগিয়ে নেবে। তাই তরুণদের আমরা অগ্রাধিকার দিতে চাই।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে, পরিকল্পনা অনুযায়ী সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।