চট্টগ্রাম, , মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮

চট্টগ্রামে রঙের কাজ করতে গিয়ে মামা-ভাগিনা ১৪ লাখ টাকা নিয়ে উধাও

প্রকাশ: ২০১৮-১১-১৮ ২১:৫৭:৫১ || আপডেট: ২০১৮-১১-১৯ ১৬:৫৩:৩৬

চট্টগ্রামে আলমিরা রঙ করার কাজ করতে গিয়ে আলমিরার গোপন ড্রয়ারে রক্ষিত ১৪ লাখ টাকা নিয়ে উধাও হওয়া মামা-ভাগিনাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার নগরীর কোতোয়ালি থানার ঘাট ফরহাদবেগ এলাকার একটি বাসায় এই চুরি হয়। গ্রেপ্তাররা হলেন মোহাম্মদ দুলাল (৩৩) এবং মো. আমির হোসেন (৩০)। তারা সম্পর্কে মামা ও ভাগিনা। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে ১৩ লাখ ৫০ হাজার টাকা।

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসিন জানান, গত ২৭ অক্টোবর নগরীর কোতোয়ালি থানার বলুয়ার দিঘীরপাড় এলাকায় জনৈক দিদারের বাসায় স্টিলের আলমিরা রঙ করতে যায় মিস্ত্রি দুলাল। রঙ করতে গিয়ে আলমিরার গোপন ড্রয়ারে বিপুল অংকের টাকা রক্ষিত দেখতে পায়। এ সময় গৃহকর্তার অনুপস্থিতিতে বাসার মহিলাদের কৌশলে বুঝিয়ে দুলাল আলমিরাটি তার দোকানে নিয়ে রঙ করতে হবে বলে জানিয়ে আলমিরা দোকানে নিয়ে যায়।

গৃহকর্তা বাসায় ফিরে আলমিরা দেখতে না পেয়ে জানতে পারে মিস্ত্রি আলমিরা দোকানে নিয়ে গেছে। তাৎক্ষণিক গৃহকর্তা দিদার রঙ মিস্ত্রির দোকানে গিয়ে দেখতে পায় আলমিরার গোপন ড্রয়ার খোলা এবং সেখানে টাকা নেই। পলাতক রয়েছে রঙ মিস্ত্রি দুলাল। ঘটনার পরপর তিনি নগরীর কোতোয়ালি থানায় মামলা দায়ের করলে পুলিশ অভিযান শুরু করে।

পুলিশ গোপনে তথ্য পেয়ে নগরীর বহদ্দার হাট এলাকায় অভিযান চালিয়ে দুলালকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরে তার দেওয়া স্বীকারোক্তিমতে দুলালের সহযোগী এবং সম্পর্কে ভাগিনা আমির হোসেনকে গ্রেপ্তার করা হয় নগরীর মিয়াখান নগর এলাকা থেকে।

গ্রেপ্তার দুইজনের স্বীকারোক্তিমতে নগরীর বাকলিয়ার একটি বাসা থেকে ৮ লাখ ৬০ হাজার টাকা এবং কুমিল্লার মুরাদনগর এলাকার একটি বাসা থেকে ৪ লাখ ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়।

এ ব্যাপারে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়েছে কোতোয়ালি থানা পুলিশ।