চট্টগ্রাম, , বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮

সাকার ছেলে হুম্মাম মনোনয়ন ফরম নিলেন রাঙ্গুনিয়া থেকে

প্রকাশ: ২০১৮-১১-১৫ ১৪:৪২:৫৯ || আপডেট: ২০১৮-১১-১৫ ১৪:৪২:৫৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া, বোয়ালখালী আংশিক) আসনের জন্য বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চাচা ও ভাতিজা। ওই চাচা হলেন যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি কার্যকর হওয়া সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর ছোট ভাই গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। তাঁর ভাতিজা এবং সাকার চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরী।

রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির শীর্ষ কয়েকজন নেতা ওই চাচা-ভাতিজার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গত সোমবার গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ও বুধবার দুপুরে হুম্মাম কাদের চৌধুরীর পক্ষে বিএনপির দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়।

এদিকে,  দলীয় মনোনয়ন ফরম বিতরণের তৃতীয় দিনে চট্টগ্রামের ১৬ আসনে নির্বাচনে আগ্রহী ২২ জন প্রার্থী বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এদের মধ্যে রয়েছেন- চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে বিএনপি নেতা এস এম হারুন ও চসিক কাউন্সিলর জেসমিনা খানম; চট্টগ্রাম-৬ (রাউজান) আসনে ব্যারিস্টার তারেক আকবর খোন্দকার ও অ্যাডভোকেট ফরিদা আকতার; চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে হুম্মাম কাদের চৌধুরী; চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে চট্টগ্রাম মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি বেগম ফাতেমা বাদশা; চট্টগ্রাম-১০ (ডবলমুরিং) আসনে নগর বিএনপির যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দীন; চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে নূরুল আমিন বিএসসি প্রমুখ।

দলটির সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ হারুন বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচন কমিশন থেকে ফরম নিলেন ১২ জন :

এদিকে নির্বাচনী মনোনয়নপত্র বিতরণের চতুর্থ দিনে চট্টগ্রামে আরও ১২ জন সম্ভাব্য প্রার্থী জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এদের মধ্যে বিএনপির দুইজন, জাতীয় পার্টির একজন, স্বতন্ত্র তিনজন, ন্যাপের (মোজাফ্ফর) দুইজন, সাম্যবাদী দলের একজন, ইসলামী ঐক্যজোটের একজন এবং ইসলামী আন্দোলনের দুইজন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন- চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনে বিএনপির মোশাররফ হোসেন দিপ্তী, চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনে স্বতন্ত্র প্রার্থী মো. শরীফ উদ্দিন খান ও হাছান মাহমুদ চৌধুরী, চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে ন্যাপের (মোজাফ্ফর) আলী নেওয়াজ খান, চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ, চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্নফুলী) আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. ইরফানুল হক চৌধুরী, চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে কৃষক লীগের কেন্দ্রীয় সদস্য জাকের হোসেন চৌধুরী বাচ্চু, ন্যাপ (মোজাফ্ফর) আশীষ কুমার শীল, চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে বিএনপির মীর্জা মো. আকবর, চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে সাম্যবাদী দলের দিলীপ বড়–য়া, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. শামসুদ্দিন ও চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে ইসলামী ঐক্যজোটের মুফতি ফয়জুল্লাহ।

চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান জানান, গত চারদিনে মোট ৭১টি মনোনয়নপত্র বিতরণ করা হয়েছে। চতুর্থ দিনে মনোনয়নপত্র নিয়েছেন ১২ জন। তবে এখনও কেউ জমা দেননি।