চট্টগ্রাম, , বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮

‘নির্বাচন একমাস পেছানোর দাবি বিবেচনার আশ্বাস দিয়েছে ইসি’

প্রকাশ: ২০১৮-১১-১৪ ১৮:৫৭:৫৩ || আপডেট: ২০১৮-১১-১৪ ১৮:৫৭:৫৩

একাদশ জাতীয় সংসদ নির্বাচন একমাস পেছানোর দাবি বিবেচনার আশ্বাস দিয়েছে নির্বাচন কমিশনের (ইসি) বলে জানিয়েছেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

নির্বাচন একমাস পেছানোর দাবি নিয়ে বুধবার বিকেল সাড়ে ৩টায় আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসির সঙ্গে বৈঠকে বসে জাতীয় ঐক্যফ্রন্ট।

বৈঠক শেষে ড. কামাল হোসেন সাংবাদিকদের এ কথা বলেন।

এসময় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, সেনা মোতায়েন, ইভিএম ব্যবহার না করা এবং মামলা-গ্রেফতার বন্ধসহ বিভিন্ন দাবি বিবেচনার আশ্বাস দিয়েছে ইসি।

তিনি বলেন, ভোট কেন্দ্রের ভেতর থেকে গণমাধ্যমকে সরাসারি সম্প্রচার করতে অনুমতি দিতে চায় না ইসি।

গণফোরাম সভাপতি কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের নেতাদের মধ্যে বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ; কৃষক শ্রমিক জনতা লীগের কাদের সিদ্দিকী, হাবিবুর রহমান তালুকদার; জেএসডির আবদুল মালেক রতন, শহীদ উদ্দিন স্বপন; গণস্বাস্থ্য কেন্দ্রের জাফরুল্লাহ চৌধুরী; নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, এস এম আকরাম; জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মো. মনসুর আহমদ এবং গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মুনটু ও মোকাব্বির খান এ বৈঠকে অংশ নেন।

জেএসডির আ স ম রব অসুস্থতার কারণে এ বৈঠকে আসতে পারেননি।

অন্যদিকে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা ছাড়াও নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ ইসির সম্মেলন কক্ষে এ বৈঠকে অংশ নেন।