চট্টগ্রাম, , সোমবার, ২৫ মার্চ ২০১৯

আনোয়ারায় ট্রাফিক পুলিশের চাঁদাবাজিতে অতিষ্ট! গাড়ীতে আগুন

প্রকাশ: ২০১৮-১১-১৪ ১২:৪৮:১৯ || আপডেট: ২০১৮-১১-১৪ ১৭:৩৬:৩০

এস.এম সালাহ উদ্দীন


‘কাগজপত্র ঠিক’ থাকার পরও দাবি করা ‘চাঁদা’ না পেয়ে কাভার্ড ভ্যানের চালককে মারধর করার অভিযোগে চালক-শ্রমিকরা পুলিশ বক্সে হামলা চালিয়ে গুড়িয়ে দিয়েছে। বুধবার বেলা ১১টার দিকে চট্টগ্রামের আনোয়ারা চাতরী চৌমুহনী বাজারে এ ঘটনা ঘটে।

বিক্ষোভকারীরা জানান, এদিন বেলা ১১টার দিকে সড়কে কর্তব্যরত ট্রাফিক পুলিশ একটি কাভার্ড ভ্যান থামিয়ে কাগজপত্র চেক করে সব ঠিক পায়। তারপরও ট্রাফিক পুলিশ তার কাছে চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় তাকে রাস্তায় ফেলে ব্যাপক মারধর করে।

তারা জানান, এ ঘটনায় চালক-হেলপার ও স্থানীয় জনতা প্রতিবাদ করে এগিয়ে আসেন। একপর্যায়ে তা বিক্ষোভে রূপ নিতেই পুলিশ বক্স ভাঙচুর, গাড়িতে আগুন দেয় বিক্ষুব্ধ জনতা। প্রায় আড়াই ঘণ্টার পর পুলিশ ও ডিবি পুলিশের স্পেশাল ফোর্স গিয়ে পরিস্থিতি শান্ত করে।

আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদ বলেন, বেলা ১১টার দিকে সড়কে কর্তব্যরত ট্রাফিক পুলিশ একটি কাভার্ড ভ্যানকে থামতে সিগন্যাল দেয়। ওই সময় চালক সিগন্যাল অমান্য করে চলে যাওয়ার চেষ্টা করায় তাকে আটকে মারধর করে। এতে বিক্ষুব্ধ চালক-শ্রমিকরা স্থানীয় লোকজনকে সঙ্গে নিয়ে রাস্তায় প্রথমে ব্যারিকেড দিয়ে বিক্ষোভ করতে থাকেন। এক পর্যায়ে তারা ওই স্থানের পুলিশ বক্স ভেঙে ফেলেন এবং কয়েকটি গাড়িতে আগুন দেন। পরে রিজার্ভ পুলিশ ও ডিবি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com