চট্টগ্রাম, , সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

চট্টগ্রাম-১৫ আসন থেকে মনোনয়নপত্র তুললেন শাহজাহান-শামসুল

প্রকাশ: ২০১৮-১১-১১ ২২:০২:২৯ || আপডেট: ২০১৮-১১-১২ ১৪:৩৬:১৭

নির্বাচন কমিশনের নিবন্ধন হারানো জামায়াতে ইসলামীর তিনজন নেতা চট্টগ্রামে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরা হলেন- চট্টগ্রাম মহানগর জামায়াতের সাবেক নায়েবে আমির শাহজাহান চৌধুরী, কেন্দ্রীয় নায়েবে আমির আ ন ম শামসুল ইসলাম এবং বাঁশখালী উপজেলা চেয়ারম্যান জহিরুল ইসলাম।

এদের মধ্যে কারান্তরীণ শাহজাহান ও শামসুল চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া) আসন থেকে মনোনয়নপত্র তুলেছেন।  আর জহিরুল মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য।

২০১৩ সালে হাই কোর্টের এক রায়ে জামায়াতে ইসলামীর নিবন্ধন অবৈধ ঘোষণা করে দলটিকে নির্বাচনের ‘অযোগ্য’ ঘোষণা করা হয়। গেল মাসে জামায়াতের নিবন্ধন বাতিলের প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন।এই প্রেক্ষাপটে দলীয় প্রতীক দাঁড়িপাল্লায় নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ পাচ্ছেন না জামায়াত নেতারা।

জামায়াতে ইসলামীও ধানের প্রতীকে নির্বাচনে অংশ নেবে না কি দলটির নেতারা স্বতন্ত্র প্রার্থী হবেন তা নিয়ে আগ্রহ রয়েছে রাজনৈতিক অঙ্গনে। তার মধ্যেই রোববার চট্টগ্রামে নির্বাচন কমিশন কার্যালয় থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র তুললেন জামায়াতের তিন নেতা।

এদিন জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে চট্টগ্রামে আওয়ামী লীগ, বিএনপি ও জামায়াতসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা মোট ১৬টি মনোনয়নপত্র সংগ্রহ করেন। চট্টগ্রামের জেলা প্রশাসকের কার্যালয়, নির্বাচন কমিশনের আঞ্চলিক কার্যালয় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে এসব মনোনয়নপত্র সংগ্রহ করা হয়।

চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, রোববার আওয়ামী লীগ, বিএনপি, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট এবং স্বতন্ত্র হিসেবে ১৫ জন প্রার্থী মোট ১৬টি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।