চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

আ.লীগের মনোনয়ন পেতে চট্টগ্রামের ১৬ আসনে যারা ফরম নিলেন

প্রকাশ: ২০১৮-১১-১০ ১৪:৫৩:০৩ || আপডেট: ২০১৮-১১-১০ ১৯:১৭:২৬

চট্টগ্রাম জেলা ও মহানগরীর ১৬টি সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে প্রায় শতাধিক প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। গতকাল শুক্রবার থেকে শনিবার দুপুর পর্যন্ত এসব মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করেন। কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বিষয়টি নিশ্চিত করেছেন।

যারা মনোনয়ন ফরম নিয়েছেন : চট্টগ্রাম-১ মীরসরাই আসন থেকে নিয়াজ মোরশেদ এলিট। চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসন থেকে খাদিজাতুল আনোয়ার সনি, এটিএম পেয়ারুল ইসলাম, বেলাল মোহাম্মদ নূরী, মোহাম্মদ মিজানুর রহমান, মোহাম্মদ শাহজাহান।

চট্টগ্রাম-৩ সন্দ্বীপ আসন থেকে বর্তমান সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা, মো. নাজিম উদ্দিন জামসেদ। চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড-চসিক (আংশিক) আসনে এস এম আল মামুন, নিছার উদ্দিন আহমদ, বখতিয়ার উদ্দিন চৌধুরী, মোস্তফা কামাল চৌধুরী।

চট্টগ্রাম-৬ রাউজান আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন বর্তমান সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। চট্টগ্রাম-৭ রাঙ্গুনিয়া-বোয়ালখালী (আংশিক) আসনে ডা. মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরী ও মো. ওসমান গণি চৌধুরী।

চট্টগ্রাম-৮ চান্দগাঁও-বোয়ালখালী আসনে নগর আওয়ামীলীগের সহ সভাপতি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলে মুজিবুর রহমান, মোছলেম উদ্দিন আহমদ, মোহাম্মদ আবদুল কাদের সুজন।

চট্টগ্রাম-৯ কোতোয়ালী আসনে মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলে মুজিবুর রহমান, সাবেক মন্ত্রী এমএ মান্নানের ছেলে আবদুল লতিফ টিপু, সৈয়দ ছগীর আহমদ, শফর আলী, তারেক সোলেমান সেলিম, জসীম উদ্দিন চৌধুরী, কাজী রাজি ইমরান।

চট্টগ্রাম-১০ ডবলমুরিং আসনে বর্তমান সংসদ সদস্য ডা. আফছারুল আমীন, সৈয়দ মাহমুদুল হক, মো. হেলাল উদ্দিন চৌধুরী তুফান, ফরিদ মাহমুদ, জাবেদ নজরুল ইসলাম, সাইফুদ্দিন খালেদ বাহার, মোহাম্মদ আজাদ খান।

চট্টগ্রাম-১১ বন্দর-পতেঙ্গা আসনে খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, রেখা আলম চৌধুরী, মো. শফর আলী।

চট্টগ্রাম-১২ পটিয়া আসনে বর্তমান সংসদ সদস্য সামশুল হক চৌধুরী, বদিউল আলম, চেমন আরা তৈয়ব, মোহাম্মদ নাছির, অ্যাডভোকেট আবদুর রশিদ, মো. আইয়ুব আলী, সেলিম নবী।

চট্টগ্রাম-১৪ চন্দনাইশ-সাতকানিয়া (আংশিক) আসনে বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, মফিজুর রহমান, মোহাম্মদ কায়কোবাদ ওসমানী, এম মাসুদ আলম চৌধুরী, মো. জাহিদুল ইসলাম, আবু আহমদ চৌধুরী, খালেদা আক্তার চৌধুরী, মোহাম্মদ আবদুল কৈয়ুম চৌধুরী, নজরুল ইসলাম, মো. মাহবুবুর রহমান চৌধুরী, ইমতিয়াজ উদ্দিন আহমদ আসিফ।

চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনে বর্তমান সংসদ সদস্য ড. আবু রেজা মুহাম্মদ নদভী, সাংবাদিক আবু সুফিয়ান, আমিনুল ইসলাম আমিন, এম এ মোতালেব, অ্যাডভোকেট একেএম সিরাজুল ইসলাম, মো. মাঈনুদ্দিন হাসান চৌধুরী, অ্যাডভোকেট কামরুন নাহার, ববিতা বড়ুয়া, অহিদ সিরাজ স্বপন।

চট্টগ্রাম-১৬ বাঁশখালী আসনে মুজিবুর রহমান সিআইপি, আবদুল্লাহ কবির লিটন, ড. জমির উদ্দিন সিকদার, অধ্যাপক আজিজুল ইসলাম শরিফী, মুজিবুল হক চৌধুরী।

চট্টগ্রামের ১৬টি আসনে যারা আওয়ামীলীগের মনোনয়ন পাবেন, তারা পরবর্তীতে সংশ্লিষ্ট এলাকার নির্বাচন কার্যালয়, রিটার্নিং কর্মকর্তার কার্যালয় ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে সংসদ সদস্য পদের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেবেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জেলা প্রশাসন কার্যালয় থেকে চট্টগ্রাম-১, চট্টগ্রাম-২, চট্টগ্রাম-৩, চট্টগ্রাম-৬, চট্টগ্রাম-৭, চট্টগ্রাম-১২, চট্টগ্রাম-১৩, চট্টগ্রাম-১৪, চট্টগ্রাম-১৫ ও চট্টগ্রাম-১৬ আসনের প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেবেন।

চট্টগ্রাম-৪, চট্টগ্রাম-৫, চট্টগ্রাম-৮, চট্টগ্রাম-৯, চট্টগ্রাম-১০ ও চট্টগ্রাম-১১ সংসদীয় আসনের প্রার্থীরা বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেবেন।

আগামী ১৯ নভেম্বর পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৫টা রিটার্নিং অফিসার বা সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। তবে সাতকানিয়ায় সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা নেওয়া হবে।

কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, আগামীকাল রোববার পর্যন্ত প্রধানমন্ত্রীর ধানমণ্ডির কার্যালয়ে মনোনয়ন ফরম দেয়া হবে। প্রথম দিনেই সারাদেশের ১৭শ’ জন ফরম কিনেছেন। চট্টগ্রাম বিভাগের প্রার্থীদের উৎসাহ এবার বেশি দেখা যাচ্ছে।

এদিকে জেলা রিটার্নিং অফিসার কার্যালয় থেকে এখনো প্রার্থী হওয়ার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ শুরু হয়নি। রিটার্নিং অফিসারের দপ্তর থেকে ইতিমধ্যে গণবিজ্ঞপ্তি জারি করে নির্বাচনে প্রার্থীদের নির্দিষ্ট সময়ের মধ্যে মনোনয়ন পত্র সংগ্রহের আহ্বান জানানো হয়েছে।