চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

ঐক্যফ্রন্টের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম আসতে পারে

প্রকাশ: ২০১৮-১১-০৬ ১১:৩০:৫৬ || আপডেট: ২০১৮-১১-০৬ ১৬:০০:৪২

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মঙ্গলবার (০৬ নভেম্বর) দুপুর ২টায় জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ শুরু হবে। জানা গেছে এই সমাবেশ থেকে তারা জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে খালেদা জিয়ার মুক্তিসহ সাত দফা আদায়ে তারা সরকারকে সময় বেঁধে দেবে।

এছাড়া এদিনের সমাবেশ থেকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হতে পারে। এই সময়ের মধ্যে দাবি না মানলে হরতাল-অবরোধ-লংমার্চ-নির্বাচন কমিশন ঘেরাও এর মতো কঠোর কর্মসূচির হুমকি দেওয়া হবে বলে জোট সংশ্লিষ্ট সূত্র এসব তথ্য জানিয়েছে।

এর আগে সোমবার (৫ নভেম্বর) দুপুরে ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে দেখা করে। কমিশনারের মৌখিক অনুমতি পাওয়ার পরই শুরু হয় মঞ্চ নির্মাণের কাজ। রাতভর মঞ্চ নির্মাণ শেষ করা হয়। বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ বলেন, রাতভর মঞ্চ নির্মাণ শেষ করা হয়েছে। জনসভার জন্য মাঠ এবং মঞ্চ পুরোপুরি প্রস্তুত।

এ জনসভায় ঐক্যফ্রন্ট মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে জনসভায় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।

সোহরাওয়ার্দী উদ্যানের এ জনসভায় বিএনপি বড় ধরনের শোডাউন করতে যাচ্ছে। এজন্য প্রস্তুতিও সম্পন্ন করেছে। এরইমধ্যে গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জসহ ঢাকার আশপাশের জেলাগুলো থেকেও নেতাকর্মীদের জনসভায় যোগ দেওয়ার ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে দ্বিতীয় দফা সংলাপের মধ্য দিয়ে সমঝোতা হলে ঐক্যফ্রন্টের অবস্থান হবে ইতিবাচক; অর্থাৎ আন্দোলন বাদ দিয়ে তারা নির্বাচনের মাঠে নামবেন। আর সংলাপ ব্যর্থ হলে আন্দোলনের পথেই হাঁটবেন তারা। এই বার্তাটিই থাকবে জনসভায়।