চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

সংলাপ চেয়ে প্রধানমন্ত্রীকে ফের কামালের চিঠি

প্রকাশ: ২০১৮-১১-০৪ ১৪:১৯:০১ || আপডেট: ২০১৮-১১-০৪ ১৪:৫৫:৩২

জরুরি ভিত্তিতে সংলাপে বসার অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার চিঠি দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

প্রধানমন্ত্রীকে লেখা তার চিঠিটি রোববার দুপুর ১২টার দিকে ধানমন্ডির কার্যালয়ে পৌঁছে দেয়া হয়েছে। কার্যালয়ের কর্মরত আলাউদ্দিন চিঠিটি গ্রহণ করেন।

এর আগে ড. কামালের চিঠি নিয়ে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে যান গণফোরামের তিন নেতা, আ ও ম শফিক উল্লাহ, জগলুল হায়দার আফ্রিক ও মোস্তাক আহমেদ।

পরে গণফোরামের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ বলেন, ‘আমাদের চিঠিটি গ্রহণ করেছেন আলাউদ্দিন। তিনি যথাযথ স্থানে এটি পৌঁছে দেবেন বলে জানিয়েছেন।’

গতকাল শনিবার রাতে মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠকে দ্বিতীয় দফায় সংলাপ চেয়ে চিঠি দেয়ার সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সংকট নিরসনে সীমিত পরিসরে সংলাপ চেয়ে চিঠি দেয়া হবে। গত ১ নভেম্বর সংলাপে প্রধানমন্ত্রী বলেছিলেন সীমিত আকারে আবার সংলাপ হতে পারে। তাই আমরা এই চিঠি দিচ্ছি।’

এর আগে গত ২৮ অক্টোবর সংলাপ চেয়ে প্রধানমন্ত্রীকে ঐক্যফ্রন্টের পক্ষে চিঠি দেন ড. কামাল হোসেন। এরপর গত ১ নভেম্বর গণভবনে ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপ করেন প্রধানমন্ত্রীর নেতৃত্বে ক্ষমতাসীন ১৪ দলীয় জোট।