চট্টগ্রাম, , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

তফসিলের সিদ্ধান্ত রোববার

প্রকাশ: ২০১৮-১১-০৩ ২২:০৫:২৮ || আপডেট: ২০১৮-১১-০৩ ২২:০৫:২৮

নির্বাচনের সব প্রস্তুতি শেষ তবে তফসিল নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে রোববার (৪ নভেম্বর) বলে জানিয়েছেন, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) বিধিমালা নিয়ে সিদ্ধান্ত ওইদিনই নেওয়া হবে বলে জানিয়েছেন ইসি সচিব।

হেলালুদ্দীন আহমদ বলেন, শনিবারের সভায় অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার বিধিমালা অনুমোদন হয়েছে। এক্ষেত্রে প্রার্থী নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে ফরম পূরণ করে ডাউনলোড করে স্বাক্ষর করবেন। এরপর তা পিডিএফ আকারে আপলোড করে সাবমিট করবেন। এক্ষেত্রে মোবাইলে মেসেজ বা ই-মেইল ঠিকানায় রিসিভ কপি পাঠানো হবে।

একাদশ সংসদ নির্বাচনের তফসিল প্রসঙ্গে ইসি সচিব বলেন, রোববার বিকেল চারটায় একটি বৈঠক করে আলোচনা করা হবে। এখানে ভোটের তারিখ নয়, মনোনয়নপত্র দাখিল, বাছাই ও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে। তফসিল নিয়ে প্রাথমিক সিদ্ধান্ত হবে। আশাকরি, এ সপ্তাহের মধ্যে তফসিল ঘোষণা করা হবে।

তিনি আরও বলেন, সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণ করা হয়েছে। ৭৫টি দাবি আপত্তি নিষ্পত্তি করা হয়েছে। ভোটার তালিকা প্রস্তুত করে প্রার্থীদের জন্য সিডিও প্রস্তুত করা হয়েছে। মন্ত্রণালয়গুলোর সঙ্গে বৈঠক করেও প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।