চট্টগ্রাম, , সোমবার, ১৯ নভেম্বর ২০১৮

দুই যুগ পর নতুন একজোড়া নতুন ট্রেন পেল দক্ষিণ চট্টগ্রামবাসী

প্রকাশ: ২০১৮-১১-০৩ ১৭:৫৭:৩৪ || আপডেট: ২০১৮-১১-০৩ ২০:৩৯:০২

প্রায় দুই যুগ পর যাত্রা শুরু করেছে চট্টগ্রাম-দোহাজারী রুটে একজোড়া নতুন ট্রেন। বর্তমানে এক জোড়া ট্রেন চলাচল করছে। নতুন আরও একজোড়ে ট্রেন সংযোজন করায় এখন থেকে মোট দুইজোড়া ট্রেনের সময় সূচি হচ্ছে চট্টগ্রাম থেকে সকাল ১১টায় ছেড়ে দোহাজারী পৌঁছবে বেলা ২টায়। আবার দোহাজারী থেকে বিকেল ৩টায় ছেড়ে সন্ধ্যা ৬টায় চট্টগ্রাম আসবে।

চট্টগ্রাম থেকে সন্ধ্যা ৭টায় ছেড়ে ১০টায় পৌঁছবে দোহাজারীতে। পরদিন ভোরে দোহাজারী থেকে সাড়ে ৬টায় ছেড়ে চট্টগ্রামে পৌঁছবে সকাল সাড়ে ৯টায়। দুইজোড়া ট্রেন এভাবে চলাচল করবে। প্রতি শুক্রবার সাপ্তাহিক একজোড়া ট্রেন চলাচল বন্ধ থাকবে ।

শনিবার (৩ নভেম্বর) দুপুর একটায় জেলার পটিয়া রেলওয়ে স্টেশনে ট্রেন দুটি উদ্বোধন করেন রেলমন্ত্রী মুজিবুল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী, চন্দনাইশের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, বোয়ালখালীর সংসদ সদস্য মঈনুদ্দীন খান বাদল ও বাংলাদেশ রেলওয়ের জিএম সৈয়দ ফারুক আহমেদ। এ সময় নতুনজোড়া ট্রেনের উদ্বোধন উপলক্ষে পটিয়া রেলওয়ে স্টেশনে সমবেত হয় শত শত মানুষ।

পূর্বাঞ্চল রেলওয়ের সহকারী চিফ অপারেটিং সুপারিন্টেনডেন্ট মো. ওমর ফারুক বলেন, দক্ষিণ চট্টগ্রামে যাত্রী চাহিদা বেড়ে যাওয়ায় চট্টগ্রাম-দোহাজারী রুটে আরও একজোড়া ট্রেন উদ্বোধন হলো আজ।

চট্টগ্রাম থেকে দোহাজারী পর্যন্ত প্রায় ৪৭ কিলোমিটারের পথটি রেলের একটি গুরুত্বপূর্ণ রুট। এ রুটে এক সময় প্রতিদিন সকাল-বিকেল ৪ জোড়া ট্রেনের নিয়মিত চলাচল ছিল।