চট্টগ্রাম, , সোমবার, ১৯ নভেম্বর ২০১৮

সংলাপ শেষ, আলোচনা ভালো হয়েছে বললেন ড. কামাল

প্রকাশ: ২০১৮-১১-০১ ২৩:০৮:২৭ || আপডেট: ২০১৮-১১-০২ ০০:৫৭:০৭

গণভবনে শেষ হলো জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগের প্রতিনিধিদের সংলাপ। রাত ১০টা ৩৫ মিনিটে সংলাপ শেষ হয়। বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যা সাতটা থেকে সাড়ে তিনঘণ্টাব্যাপী এ সংলাপে খোলামেলাভাবে অনেক বিষয় আলোচনা হয়েছে বলে জানিয়েছেন ঐক্যফ্রন্ট ও আওয়ামী লীগের নেতারা।

সংলাপের বিষয়ে জানতে চাইলে ঐক্যফ্রন্টের অন্যতম প্রধান নেতা ড. কামাল হোসেন বলেছেন, আলোচনা ভালো হয়েছে। তবে এ বিষয়ে আর কোনও মন্তব্য করতে রাজি হননি তিনি। প্রসঙ্গত বর্ষীয়ান এই আইনজীবীর নেতৃত্বে ঐক্যফ্রন্টের ২১ সদস্যের প্রতিনিধিদল এ বৈঠকে অংশ নেয়।

এ বৈঠক সম্পর্কে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরুল্ল্যাহ বেরিয়ে যাওয়ার সময় বলেন, আলোচনায় কিছু অগ্রগতি আছে।

বেরিয়ে যাওয়ার সময় দলটির আরেক নেতা ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আলোচনা খুবই সুন্দর হয়েছে। তবে আলোচনার সফলতা জানতে চাইলে তিনি বলেন, ‘আমি বলতে পারবো না।’

এর আগে নৈশভোজের বিরতি দিয়ে রাত ১০টার দিকে সংলাপ আবারও শুরু হয়।

ওই সূত্রের দেওয়া তথ্যানুযায়ী, রাত বাড়ায় ৯টা ২০ এর দিকে প্রধানমন্ত্রীর আহ্বানে নৈশভোজে উভয়পক্ষের সব নেতা অংশ নেন। উভয়পক্ষের নেতাদের আসনের সামনেই তাদের পছন্দ অনুযায়ী খাবার পরিবেশন করা হয়। খাবার খেতে খেতেই তারা নিজেদের মধ্যে কথা বরতে থাকেন। তবে রাত ১০টার দিকে আনুষ্ঠানিকভাবে আবারও আলোচনা শুরু হয়ে তা পরবর্তী আধাঘণ্টা স্থায়ী হয়।