চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

চট্টগ্রামে ফেইসবুকে নারীর ‘আপত্তিকর’ ছবি, গ্রেফতার ২

প্রকাশ: ২০১৮-১০-৩১ ১৬:৩৯:২৭ || আপডেট: ২০১৮-১১-০১ ০০:০২:২২

চট্টগ্রামের পতেঙ্গায় অনৈতিক সম্পর্ক ও টাকা না পেয়ে এক নারীর ‘আপত্তিকর’ ছবি ফেইসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- পতেঙ্গা থানাধীন নাজিরপাড়া বাদশা মিয়ার বাড়ির মৃত আবু জাফরের ছেলে আবু ছালেম মোহাম্মদ সায়েম (২১) ও উত্তর পতেঙ্গা ডেইলপাড়া এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে মো. আব্দুল্লাহ আল জাবের (২০।

বুধবার তাদেরকে গ্রেফতারের ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন ভুক্তভোগী নারী।

পতেঙ্গা থানার এসআই মো. মনিরুল ইসলাম জানান, এক নারী পোশাক কর্মীর করা অভিযোগের ভিত্তিতে বুধবার বেলা ১২টার দিকে ডেইলপাড়া এলাকার জাবের স্টোর নামের একটি মোবাইল সার্ভিসিং ও স্টেশনারী সামগ্রীর দোকান থেকে দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

মামলার বরাত দিয়ে তিনি বলেন, স্মার্ট মোবাইল ফোনের ডাটা কানেকশন চালু না হওয়ায় ভুক্তভোগী নারী তার মোবাইলটি সচল করার জন্য জাবের স্টোরে যান তিন মাস আগে। দোকানের মালিক জাবের তখন মোবাইলটি ঠিক করার জন্য কর্মচারী সায়েমকে দেন। তখন তারা পরস্পর যোগসাঁজশে মোবাইলের গ্যালারি ফোল্ডার ও ইমু আইডি থেকে ওই নারীর ব্যক্তিগত ও তার স্বামীর সাথে অন্তরঙ্গ কিছু ছবি নিয়ে নেয়।

‘লাদেন মাহমুদ’ নামে একটি ইমু আইডি চালু করে গত ২৮ অক্টোবর বিকেল ৩টার দিকে ভুক্তভোগীর ইমু আইডিতে কল দেন অভিযুক্ত সায়েম। তখন ওই নারীকে জানানো হয়, কিছু টাকা আর অনৈতিক সম্পর্ক না করলে স্বামীর সাথে তার অন্তরঙ্গ ছবিগুলো ফেইসবুকে ছড়িয়ে দেওয়া হবে।

‘২৯ অক্টোবর বেলা ১১টা ১০ মিনিটে আপত্তিকর ছবিগুলো ‘লাদেন মাহমুদ’ নামে ইমু আইডি থেকে ভুক্তভোগীর ইমু আইডিতে পাঠানো হয়। একই সাথে ছবিগুলো ফেইসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি পুণরায় দেওয়া হয়।’

এসআই মনিরুল ইসলাম আরও জানান, ২৮ অক্টোবর থেকে ২৯ অক্টোবর বিভিন্ন সময়ে দোকান মালিক জাবেরের প্ররোচনায় সায়েম ফেইসবুকে ‘আসাদুল হক শোভন’ নামের একটি আইডি চালু করে ওই নারীর আপত্তিকর ছবিগুলো আপলোড করে দেয় বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার দুজনই অভিযোগ স্বীকার করেছেন বলেও জানান পুলিশ কর্মকর্তা মো. মনিরুল ইসলাম।