চট্টগ্রাম, , বুধবার, ২১ নভেম্বর ২০১৮

নাক চেপে ময়লার গাড়িতে অফিস যাত্রা

প্রকাশ: ২০১৮-১০-২৮ ১১:৪৮:০৭ || আপডেট: ২০১৮-১০-২৮ ১১:৪৮:০৭

ঢাকায় সকালের আলো ফুটতে যানবাহনের জন্য অফিসগামী মানুষকে রীতিমত হায় হায় করতে দেখা গেছে আজ। যে যেভাবে পারছে অফিস যাচ্ছে। এর থেকে বাদ যাচ্ছে না পিকাপভ্যান, ভ্যানগাড়ি এমনকি ময়লার গাড়িও। যে ময়লার গাড়ি পাশ দিয়ে গেলে নাকে রুমাল দিয়ে চলতো হতো, আজ সেসব মানুষই বাধ্য হয়ে নাক চেপে সেই গাড়িতেই চড়ে অফিস যেতে দেখা যায়।
রোববার সকালে ঢাকার রাস্তায় ময়লার ট্রাকে চড়ে অফিস যাওয়ার এমন একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরতে দেখা যায়।

ছবিতে দেখা যায়, সিটি করপোরেশনের একটি ময়লার গাড়িতে তিল ধরার ঠাই নেই মানুষের। ময়লা ভর্তি ডাম্পিং বক্স ধরে কিংবা চেইন ঝুলে গন্তব্যস্থলে যেতে দেখা যায় বেশকিছু মানুষকে। এরমধ্যে অনেকে এক হাতে ডাম্পিং বক্স অন্য হাতে নাক চেপে ধরতে দেখা যায়।

সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা বাতিলসহ ৮ দফা দাবিতে সারাদেশে শ্রমিকদের ডাকা টানা ৪৮ ঘণ্টার কর্মবিরতি শুরু হয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে আজ রোববার ভোর ছয়টা থেকে শুরু হওয়া এ কর্মসূচি চলবে মঙ্গলবার ভোর ছয়টা পর্যন্ত। শনিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এ ধর্মঘটের ডাক দেন।

এদিকে আজ রোববার সকাল থেকে রাজধানীতে গণপরিবহন প্রায় শূন্য হয়ে পড়েছে। ঢাকার বিভিন্ন রুটে চলা লোকাল বাসের দেখা মিলছে না। হঠাৎ এক-দুইটা দেখা মিলেলেও সেগুলোতে উঠার কোনও উপায় নেই। আর সেই কারণে দেখা দিয়েছে চরম ভোগান্তি।

সকালে অফিসগামীসহ যারাই বিভিন্ন গন্তব্যে পৌঁছানোর চেষ্টায় ছিলেন তারা অনেক সময় অপেক্ষা করেও কোন বাস পাননি। দুই একটি বিআরটিসির বাস চলাচল করলেও তা অত্যন্ত কম।