চট্টগ্রাম, , শনিবার, ১৭ নভেম্বর ২০১৮

সাত দফার এক দফাও মানা হবে না: কাদের

প্রকাশ: ২০১৮-১০-২৬ ১৩:৫১:৪৬ || আপডেট: ২০১৮-১০-২৬ ১৬:২৪:০২

বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের সাত দফার এক দফাও মানা হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২৬ অক্টোবর) রাজধানীর উত্তরা দিয়াবাড়িতে ‘মেট্রোরেল প্রকল্প’ পরিদর্শন শেষে তিনি এ মন্তব্য করেন।

সম্প্রতি বিএনপি, জাতীয় ঐক্য প্রক্রিয়া, জেএসডি ও নাগরিক ঐক্য নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশ ঘটে। এ সময় নতুন জোটের সাত দফা দাবি ও ১১ দফা লক্ষ্য ঘোষণা করা হয়।

সাত দফা দাবির মধ্যে রয়েছে- সব দলের সঙ্গে আলোচনা করে নির্বাচনকালীন সরকার গঠন, খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, গ্রহণযোগ্য ব্যক্তিদের সমন্বয়ে নির্বাচন কমিশন পুনর্গঠন ও ডিজিটাল নিরাপত্তাসহ সব কালো আইন বাতিল করা।

সাত দফা দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তাদের সব দাবি অযৌক্তিক। সাত দফার এক দফাও মানা হবে না। তাই নিরপেক্ষ সরকারের দাবি উঠতে পারে না। নির্বাচনের সময় সরকার তার এজেন্ডাগুলো বাস্তবায়ন করবে। বিশ্বের অন্য দেশে যেভাবে থাকে আমাদের দেশেও একইভাবে সরকার থাকবে।

বর্তমান নির্বাচন কমিশনই নিরপেক্ষ কমিশন এবং এই কমিশনে বিএনপির লোক আছে বলে জানান তিনি।

মেট্রোরেল এখন দৃশ্যমান উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, এটা প্রধানমন্ত্রীর মেগা প্রকল্প। ২০১৯ সালের ডিসেম্বরে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের প্রথম ফেজের কাজ শেষ হবে। দ্বিতীয় ফেজ আগারগাঁও থেকে বাংলাদেশ ব্যাংক পর্যন্ত ২০২০ সালের ডিসেম্বরে শেষ হবে। এতে প্রতিদিন পাঁচলাখ মানুষ যাতায়াত করতে পারবে।