চট্টগ্রাম, , শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮

সাবেক মেয়র মাহমুদুলের বিরুদ্ধে মামলা

প্রকাশ: ২০১৮-১০-২৪ ১৮:১২:৩২ || আপডেট: ২০১৮-১০-২৫ ১৩:৪৪:১০

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে বাঁশখালী আদালতে মামলা করা হয়েছে।

বুধবার (২৪ অক্টোবর) বাঁশখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাইনুল ইসলামের আদালতে উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতা স্বপন কুমার দাশ মামলাটি করেন।

এ বিষয়ে মাহমুদুল ইসলাম চৌধুরী  বলেন, ‘আমি অনেক পূজামণ্ডপ পরিদর্শনে গিয়েছি। কোনটায় কী বক্তব্য দিয়েছি তা জানি না। আমি তো তাদের উৎসাহ দিতে গিয়েছি, ধর্মীয় অনুভূতিতে আঘাত দিব কেন? আমার বিরুদ্ধে মামলা দায়েরের ব্যাপারে কিছুই জানি না।’

বাদীর আইনজীবী নুরুল আবসার বলেন, মামলায় দণ্ডবিধির ২৯৮ ধারায় অভিযোগ আনা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে আগামী ৩ ডিসেম্বরের মধ্যে তদন্ত করে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, সম্প্রতি বাঁশখালীর বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন মাহমুদুল ইসলাম চৌধুরী। বৈলছড়ি শীলপাড়া পূজামণ্ডপে বক্তব্য দেওয়ার সময় ধর্মীয় অনুভূতিতে আঘাত দেন। নিজের ক্ষমতা প্রদর্শন করতে গিয়ে ইচ্ছাকৃতভাবে সনাতন সম্প্রদায়ের মানুষের অনুভূতিতে আঘাত দিয়েছেন।