চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮

প্রিমিয়ার ব্যাংক- সিএমপি সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৮-১০-২২ ২৩:৪৪:২৯ || আপডেট: ২০১৮-১০-২২ ২৩:৪৪:২৯

দেশের স্বনামধন্য বেসরকারি ব্যাংক দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ-সিএমপি’র মধ্যকার সমঝোতা চুক্তি স্বাক্ষর (MOU) সোমবার সকাল ১১ টায় দামপাড়াস্থ সিএমপির কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে।

এ চুক্তির আওতায় সিএমপি পরিচালিত কিন্ডারগার্ডেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের ব্যাংকিং সেবার আওতায় এনে টিউশন ফি সংগ্রহ সহ সকল ধরণের ব্যাংকিং সেবা দিবে প্রিমিয়ার ব্যাংক।

এ লক্ষ্যে প্রিমিয়ার ব্যাংক সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে ফার্স্টট্র‍্যাক ও টিউশন ফি কালেকশন বুথ ও মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপন করবে।

প্রিমিয়ার ব্যাংকের স্কুল ব্যাংকিং ও সিএসআরের আওতায় চুক্তি অনুযায়ী গার্ডিয়ান একাউন্ট হোল্ডার গরীব ও মেধাবী শিক্ষার্থীরা শিক্ষাবৃত্তি লাভ করবে। ফ্রি বীমা সুবিধার মাধ্যমে অভিভাবকের মৃত্যুজনিত কারণে শিক্ষার্থীর শিক্ষাব্যয় নির্বাহে ৩ লক্ষ টাকা দেয়া হবে। তাছাড়া সিএমপি পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠান ও সকল প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীরা স্বল্প সুদে ও বিনাচার্জে ঋণগ্রহণ সহ সকল ব্যাংকি সুবিধা নিতে পারবে।

অনুষ্ঠানে সিএমপির পক্ষে চুক্তি স্বাক্ষরে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সিএমপি’র পুলিশ কমিশনার মোঃ মাহবুবর রহমান, পিপিএম। এতে সিএমপির পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন সিএমপির উপ পুলিশ কমিশনার শ্যামল কুমার নাথ এবং প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের পক্ষে স্বাক্ষর করেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো: আবদুল জব্বার চৌধুরী।

এতে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মাসুদ-উল-হাছান, প্রিমিয়ার ব্যাংকের এসইভিপি ও হেড অব রিটেইল বিজনেস মো: শামীম মোরশেদসহ সিএমপি ও ব্যাংকের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা এবং সিএমপি পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সিএমপির পুলিশ কমিশনার মো: মাহবুবর রহমান পিপিএম বলেন- ‘শিক্ষার্থীদের ব্যাংকিং সেবার আওতায় আনতে প্রিমিয়ার ব্যাংকের উদ্যোগকে স্বাগত জানাই। চসিকের মত সিএমপি পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে এই সমঝোতা স্বাক্ষরের মাধ্যমে সুন্দর সম্পর্কের সূচনা হলো।

অনুষ্ঠানে প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল জব্বার চৌধুরী বলেন- ‘ডিজিটাল বাংলাদেশের ধারণা ও কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা অনুসরণ করে আমরা স্কুল ব্যাংকিং কার্যক্রমটা সম্প্রসারণের মধ্য দিয়ে শিক্ষার্থীদের ব্যাংকিং সেবার আওতায় নিয়ে আসার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। এতে শিক্ষার্থীরা ব্যাংকিং সুবিধার পাশাপাশি সঞ্চয়ে উদ্বুদ্ধ ও ডিজিটাল সেবায় অভ্যস্ত হবে।

সিএমপির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মো. হাসান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে প্রিমিয়ার ব্যাংক সম্পর্কে ‘পাওয়ার পয়েন্ট’ প্রেজেন্টেশন উপস্থাপন করেন ব্যাংকের হেড অব রিটেইল বিজনেস মো: শামীম মোরশেদ।- প্রেস বিজ্ঞপ্তি